নিউজটেক নিউজরাজ্য

করোনায় তৃতীয় ঢেউয়ের মোকাবিলার পদক্ষেপ হিসাবে শিশুদের বেড সংখ্যা বাড়ালো রাজ্য সরকার।

নিজস্ব প্রতিবেদন: খুব শীঘ্রই ভারতে আসলে পড়তে চলেছে করোনার তৃতীয় ঢেউ। ‌ এই তৃতীয় ঢেউয়ের শিকার হতে পারেন শিশুরাও এমনটাই সর্তকতা জারি করেছে চিকিৎসকরা। ‌ তাই এই পৃথিবীর কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার শিশুদের জন্য নির্ধারিত বেডের সংখ্যা বৃদ্ধি করেছে। ‌ জানা গিয়েছে সদ্যোজাত দের জন্য আইসিইউ এর বেড সংখ্যা বৃদ্ধি করে করা হয়েছে ১৩০০ টি।

এস‌এনসিইউয়ের বেড সংখ্যা বৃদ্ধি করে করা হয়েছে ৩৫০ টি। এছাড়াও সরকারি হাসপাতালে শিশুদের জন্য যে সমস্ত জেনারেল বেডে গুলির হয়েছে সেগুলি ব্যাপক সংখ্যায় বৃদ্ধি করা হয়েছে। প্রায় ১০ হাজার জেনারেল বেড বৃদ্ধি করা হয়েছে।তৃতীয় ঢেউয়ের বিষয়টি পর্যবেক্ষণে রেখে একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছিল রাজ্য সরকার। ‌

আরও পড়ুন-শীতলকুচি কান্ডে প্রাক্তন পুলিশ সুপার দেবাশীষ ধরের মোবাইল বাজেয়াপ্ত করলো সিআইডি।

গত রবিবার এই মর্মে প্রতিটি জেলার স্বাস্থ্যকর্তাদের সাথে একটি ভার্চুয়াল বৈঠক সম্পন্ন হয়েছে স্বাস্থ্য ভবনে। ‌ গত সোমবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সে আজ থেকেই সারা রাজ্যের মধ্যে চিকিৎসক, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে তৃতীয় ঢেউয়ের মোকাবিলার জন্য।স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে আগামী আগস্ট মাসের মধ্যে এই বেড সংখ্যা বাড়িয়ে তোলা হবে। ‌ অনেক হাসপাতালে দেখা গিয়েছে যথেষ্ট সংখ্যায় শিশুরোগ বিশেষজ্ঞ উপস্থিত নেই।

আরও পড়ুন-কেএমসির নাম ভাঙিয়ে ভ্যাকসিন জালিয়াতির শিকার হলেন মিমি চক্রবর্তী।

‌ তাই যে সমস্ত চিকিৎসকরা জেনারেল ডিউটিতে থাকবেন তাদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে।কলকাতায় ইতিমধ্যেই শিশুদের জন্য সেফ হোম গঠন করা হয়েছে। এছাড়াও বিভিন্ন জায়গায় এই সেফ হোম গঠন করা হচ্ছে। করোনার তৃতীয় ঢেউয়ের আগমনের আশঙ্কায় তটস্থ হয়ে রয়েছেন দেশবাসী।

Related Articles

Back to top button