নিউজটেক নিউজরাজ্য

রাজ্য সরকার ভ্যাকসিন স্লট বুক করতে চালু করলো WHATSAPP CHAT BOT

নিজস্ব প্রতিবেদন: সারা রাজ্য তথা দেশজুড়ে ভয়াবহ সন্ত্রাস চালাচ্ছে করোনাভাইরাস। এখনো পর্যন্ত এই ভাইরাসের কবলে পড়ে প্রাণহানি ঘটেছে অগুনতি মানুষের। এখনো পর্যন্ত সারা দেশবাসীকে ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়নি। পশ্চিমবঙ্গ সরকার ঘোষণা করেছে আগামী ডিসেম্বরের মধ্যেই যাতে সমস্ত মানুষকে ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়।

ইতিমধ্যেই বহু মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়ে গিয়েছে বাংলার মাটিতে। অনেকেই ইতিমধ্যে ভ্যাকসিনের ২ টি ডোজ‌ই পেয়ে গিয়েছেন আবার অনেকেই এখনো পর্যন্ত একটামাত্র ডোজ পেয়েছেন । এখনো পর্যন্ত সারা রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৬৪ হাজার ৭৭৬ জন। মৃত্যু হয়েছে ১৬ হাজার ৯৭৪ জনের।

আরও পড়ুন-আজ থেকে শুরু হচ্ছে পোস্তার ভেঙে পড়া উড়ালপুলের বাকি অংশ ভাঙার কাজ।

সুস্থ হয়ে উঠেছেন ১৪ লক্ষ ২৮ হাজার ৮৮১ জন। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫১৯ জন। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৭৮ জনের । গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ হাজার ১৭১ জন। এখনো পর্যন্ত রাজ্যের ২ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

এই আবহে এবার পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর এক দারুণ পরিষেবা চালু করেছে যার মাধ্যমে খুব সহজেই বুক করা যাবে ভ্যাকসিন নেওয়ার স্লট।WHATSAPP CHAT BOT চালু করেছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর। সকলের কাছেই বলতে গেলে এখন রয়েছে স্মার্টফোন। এই স্মার্টফোনে ব্যবহার করে থাকে হোয়াটসঅ্যাপ।

আরও পড়ুন-“সকলকে টীকাকরণ করিয়ে ৫০ জনকে নিয়ে করা যাবে শুটিং।”- নির্দেশিকা জারি মুখ্যমন্ত্রীর।

এই হোয়াটসঅ্যাপের মাধ্যমেই এবার ভ্যাকসিন স্লট বুক করতে পারবেন রাজ্যের মানুষজন।প্রথমে একটি নাম্বার সেভ করে নিতে হবে কন্ট্যাক্টে। এই নাম্বারটি হল- 8335999000।এবার এই নাম্বারটি সেভ করার পরেই হোয়াটসঅ্যাপে সার্চ করে নাম্বারটির চ্যাট বক্স খুলে তাতে লিখতে হবে Hi.

সাথী সাথী চ্যাট মারফত আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনার পুরো নাম, আপনার জন্ম তারিখ এবং আপনার ঠিকানা এবং আপনার আধার নম্বর। তারপর বাড়ির কাছে কোথায় ভ্যাকসিন স্লট চাইছেন তা বেছে নিতে পারবেন। এই হোয়াটসঅ্যাপের মাধ্যমে খুব সহজেই করা যাবে ভ্যাকসিনের স্লট বুকিং। তাহলে আপনিও এখনই চেষ্টা করে দেখে নিন।

Related Articles

Back to top button