করোনা মোকাবিলায় টাস্ক ফোর্স গঠন করলো রাজ‌্য।

করোনা মোকাবিলায় টাস্ক ফোর্স গঠন করলো রাজ‌্য।

নিজস্ব প্রতিবেদন: সারা পশ্চিমবঙ্গ তথা ভারতে মাত্রাতিরিক্ত ভাবে বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণ। প্রতিদিন আক্রান্ত নিরিখে একের পর এক রেকর্ড তৈরি হচ্ছে রাজ্যে। ‌ রাজ্যবাসী মৃত্যু-মিছিল দেখতে দেখতে ভয়ে তটস্থ হয়ে পড়েছেন। প্রতি মুহূর্তেই মৃত্যু ভয়ে ভীত হয়ে আছেন রাজ্যের মানুষজন। রাজ্যের বিভিন্ন হাসপাতালে অক্সিজেনের ঘাটতি দেখা দিয়েছে। তবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে খুব শীঘ্রই তিনি অক্সিজেন এর ব্যবস্থা করে দিতে সক্ষম হবেন।

আজ করোনার এই বৃদ্ধিপ্রাপ্ত ভয়াবহতাকে মাথায় রেখে রাজ্যের মুখ্যমন্ত্রী দের নিয়ে একটি মিটিং করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই মিটিংয়ে করোনা মোকাবিলায় রাজ্য এবং কেন্দ্র গুলি কি কি পদক্ষেপ হতে পারে তা নিয়ে আলোচনা করা হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রীর এই মিটিংয়ে হাজির হননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন তাকে এই মিটিংয়ে যোগদান করার ব্যাপারে কিছু বলা হয়নি।

আরও পড়ুন-মর্মান্তিক চিত্র সোনারপুরে। ১৪ ঘন্টা করোনায় আক্রান্ত ব্যাক্তির মৃতদেহ পড়ে বাড়িতে।

এদিকে রাজ্যে ভয়াবহ করোনা পরিস্থিতিতে একটি টাস্ক ফোর্স গঠন করেছে রাজ্যের স্বাস্থ্য দপ্তর। আজ রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় নেতৃত্বে ভার্চুয়াল মাধ্যমে করোনা পরিস্থিতির সম্পর্কে আলোচনা করা হয়েছে । এই আলোচনার পরেই একটি টাস্ক ফোর্স গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৬ সদস্য বিশিষ্ট এই টাস্কফোর্সের শীর্ষনেতৃত্বে রয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

এই টাস্কফোর্সকে সবসময় সাহায্য করার জন্য নিয়োগ করা হয়েছে ৬ জন আইএএস অফিসারের একটি কমিটি। জানা গিয়েছে এই টাস্কফোর্সের সাথে যুক্ত রয়েছেন রাজ্য পুলিশের ডিজি, এত দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি, রাজ্যের স্বাস্থ্য দপ্তরের সচিব, কলকাতা পুলিশের কমিশনার, পরিকল্পনা বিভাগের মুখ্য সচিব, গ্রাম উন্নয়ন বিভাগের অতিরিক্ত মুখ্য সচিব প্রভৃতি। রাজ্যের ভয়াবহ এই পরিস্থিতির মোকাবিলা করবে এই টাস্ক ফোর্স।