দেশে ভয়াবহ করোনা পরিস্থিতি । ব্রিটেনে নিষিদ্ধ হল ভারতীয়দের প্রবেশ।

দেশে ভয়াবহ করোনা পরিস্থিতি । ব্রিটেনে নিষিদ্ধ হল ভারতীয়দের প্রবেশ।

নিজস্ব প্রতিবেদন: দেশের মানুষ করোনার প্রথম পর্যায়ে যথেষ্ট কঠিন বাস্তবের মুখোমুখি হয়েছিল। নরক যন্ত্রণা ভোগ করেছিলেন বহু মানুষ। প্রথম পর্যায়ের ধাক্কা সামলে উঠতে না উঠতেই আবার সজোরে আঘাত হেনেছে করোনার দ্বিতীয় পর্যায়ের সন্ত্রাস। গত মাসের তুলনায় এই মাসে প্রায় ২৭ গুণ বৃদ্ধি পেয়েছে এই মহামারি । দেশের মাটিতে এখনো পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৬ লক্ষ ৯ হাজার ৪ জন জন।

মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ১ লক্ষ ৮২ হাজার ৫৭০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৩২ লক্ষ ৬৯ হাজার ৮৬৩ জন। সারা দেশের মধ্যে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে এই করোনাভাইরাস।দিন দিন বৃদ্ধি পাচ্ছে আক্রান্তের সংখ্যা।এমনিতেই করোনার প্রথম পর্বে বন্ধ হয়ে গিয়েছিল আন্তর্জাতিক উড়ান। এখনো পর্যন্ত আন্তর্জাতিক উড়ান আগের মতো স্বাভাবিক হয়নি। এর মধ্যেই এই ভয়াবহ আবহের পরিপ্রেক্ষিতে ব্রিটেন নিষিদ্ধ করে দিলো ভারতীয়দের প্রবেশ।

আরও পড়ুন-“এবার‌ও ঝড় সামলে‌ দেবো , সকলকে সতর্ক থাকতে হবে।”- বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সেই নিরিখে এয়ার ইন্ডিয়া আগামী ২৪ শে এপ্রিল‌ থেকে ৩০ শে এপ্রিল‌ পর্যন্ত ব্রিটেনগামী উড়ান বন্ধ রাখছে বলে ঘোষণা করেছে।নিউজিল্যান্ড, সিঙ্গাপুর , আমেরিকাও তাদের দেশে ভারতীয়দের প্রবেশ সাময়িকভাবে নিষিদ্ধ করে দিয়েছে। এয়ার ইন্ডিয়া ঘোষণা করেছে যে, টিকিট বাতিল হওয়ায় পরবর্তী বিমানযাত্রার তারিখ ঘোষণা অথবা যাত্রীদের টাকা ফেরত দেওয়ার বিষয়টি পরবর্তী সময়ে বিস্তারিতভাবে জানানো হবে। কিছুটা হলেও স্বাভাবিক হয়েছিলো বিমান শিল্প। কিন্তু আবার করোনার এই দ্বিতীয় পর্যায়ের সন্ত্রাস চলাকালীন প্রশ্নের মুখে পড়েছে বিমান শিল্পের ভবিষ্যৎ।