করোনা আবহে প্রায় তিনমাস বন্ধ স্কুল, ফলে এবার বড় ভাবনা বিকাশ ভবনের, এবার থেকে টেলিফোনে হবে পড়াশোনা!

জুন মাসের প্রথম দিকে শুরু হয় আনলক পর্ব। গত ১ লা জুলাই থেকে শুরু হয়েছে আনলক-২। কিন্তু সেইসাথে ৩১ শে জুলাই পর্যন্ত লকডাউন‌ও চলছে। করোনার প্রকোপ এখনও যথেষ্ট স-ন্ত্রা-স চালাচ্ছে বাংলা তথা ভারতের বুকে। তবে ভারতীয় কোম্পানি আশা জাগিয়েছে যে আগামী ১৫ ই আগষ্টের মধ্যেই করোনার ভ্যাকসিন হাতে আসতে পারে

রাজ্য তথা কেন্দ্রের পক্ষ থেকে প্রথম থেকেই নাগরিকদের নির্দিষ্ট দূরত্ববিধি মেনে চলতে বলা হয়েছে। মেনে চলতে বলা হয়েছে সমস্ত রকম সুরক্ষা বিধিও। কিন্তু কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না এই করোনার প্রকোপ। ইতিমধ্যেই অনেক মানুষের প্রাণ কেড়েছে এই প্রাণঘাতী রোগ। অনেকেই সুস্থ্য‌ও হয়েছেন। তবে এখনো অনেকেই নির্দিষ্ট দূরত্ববিধি মেনে চলছে না।

আরও পড়ুন – কেনো নিজের প্রিয় KKR ছাড়লেন মহারাজ? শাহরুখের বি’রু’দ্ধে আনলেন চা’ঞ্চ’ল্যকর অভিযোগ!

অনেকেই মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার করা এগুলিকে বুড়ো আঙুল দেখাচ্ছেন। যার ফলে তড়িৎ গতিতে ছড়াচ্ছে করোনা।করোনার আবহে বন্ধ পঠন পাঠন। বন্ধ স্কুল কলেজ। বাতিল হয়ে গিয়েছে উচ্চমাধ্যমিকের বাকি তিনটি পরীক্ষা।

আরও পড়ুন – টিকটক বন্ধ তো কি? নতুন অ্যাপে ভিডিও পোস্ট করলেন অভিনেত্রী শ্রাবন্তী, ভাইরাল ভিডিও

মাধ্যমিকের রেজাল্ট কিভাবে বার করা যায় সেই ব্যাপারটি এখনও আলোচনার পর্যায়ে রয়েছে। এবার পড়ুয়াদের পড়াশোনা চালানোর জন্য ফোন কলের মাধ্যমে সহায়তা প্রদান করার জন্য টোল ফ্রি নম্বর চালু করার চিন্তা ভাবনা শুরু করেছে বাংলা। বিকাশ ভবনের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। এখন বর্তমানে এই বিষয়টি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অনুমোদনের অধীন।

আরও পড়ুন –কিভাবে কয়েন বানানো হয়? দেখুন ভিডিওতে পয়সা বানানোর মেশিন সহ কার্যকলাপ!

এই বিষয়ে বর্তমানে প্রযুক্তিগত দিকগুলি নিয়ে আলাপ আলোচনা চলছে। এই পোর্টাল চালু হলে বহু শিক্ষার্থীরা উপকৃত হবে বলে আশাবাদী রাজ্য সরকার। এবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অনুমোদন প্রদান করলেই এই প্রকল্প তাড়াতাড়ি বাস্তবায়িত হয়ে যাবে।

এখানে আপনার মতামত জানান