নিউজপলিটিক্স

দীর্ঘদিনের খেলার পর আজ প্রকাশিত হবে ফলাফল; কোন জায়গায় রয়েছে বাংলার মহা সংগ্রাম!

নিজস্ব প্রতিবেদন:-দীর্ঘদিন ধরেই বাংলার রাজনীতিতে খেলা হবে শ্লোগানটি বারংবার শোনা যাচ্ছিল। এবার এই খেলারই ফলাফল প্রকাশিত হতে চলেছে। আজ বহু প্রতীক্ষিত ২ রা মে। সকাল থেকে প্রতিটি ভোট গণনা কেন্দ্রে জোরকদমে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল।আপাতত ভোট গণনা শুরু হওয়ার পর প্রায় ঘণ্টা তিনেক সময় পেরিয়ে যাবার পর স্পষ্ট বোঝা যাচ্ছে আবারো বাংলায় হয়ত ক্ষমতায় আসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে অনেকটা অস্বাভাবিক ভাবেই নন্দীগ্রাম আসন থেকে পিছিয়ে রয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা।বাংলায় কোনওকালেই কথা বলার মতো শক্তি ছিল না বিজেপির (BJP)। কিন্তু ২০১৪ সালের লোকসভা ভোটে মোদী হাওয়া ঢুকে পড়েছিল দীর্ঘদিনের বাম-বঙ্গে। কিন্তু সেবারের লোকসভা ভোটে এই হাওয়া বিশেষ গতি পায়নি। পরবর্তী সময়ে ২০১৯ সালের লোকসভা ভোটে রাজ্যে বিজেপি সংগঠন অনেকটাই মজবুত হয়।

আরও পড়ুন-‘পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের আরেকবার মুখ্যমন্ত্রী হতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়’; বললেন সায়নী ঘোষ!

এমতাবস্তায় বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়ে ছিল বাংলার আপামর জনগণ।গত বছরের মাঝামাঝি সময় থেকে রীতিমতো স্টার প্রচারকদের নিয়ে এসে প্রচারকাজ চালাচ্ছিল ভারতীয় জনতা পার্টি। কিন্তু আজ ভোট গণনার ফলাফল হওয়ার পর দেখা যাচ্ছে, ১৭৯ আসনে এগিয়ে রয়েছে তৃণমূল। অপরদিকে বিজেপির হাতে রয়েছে মাত্র ১০৫ টি আসনের এগিয়ে থাকার ক্ষমতা। এখনো পর্যন্ত পরিসংখ্যান অনুযায়ী বাম কংগ্রেস জোট এর বিশেষ কোনো অস্তিত্ব দেখা যায়নি।

Related Articles

Back to top button