প্রকাশিত হলো উচ্চ মাধ্যমিকের রেজাল্ট। প্রথম দশে ৮৬ জন।

প্রকাশিত হলো উচ্চ মাধ্যমিকের রেজাল্ট। প্রথম দশে ৮৬ জন।

নিজস্ব প্রতিবেদন: গত মঙ্গলবার প্রকাশিত হয়েছে মাধ্যমিকের ফলাফল। এবারে প্রত্যেক পড়ুয়াই মাধ্যমিকে উত্তীর্ণ হয়েছে। আজ উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ হয়ে গিয়েছে। আজ দুপুর তিনটে নাগাদ আনুষ্ঠানিক ফল প্রকাশ করা হয়েছে।

তারপর বিকাল চারটে থেকেই ওয়েবসাইটে ফলাফল জানতে পেরেছে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা। আগামীকাল স্কুলে গিয়ে উচ্চমাধ্যমিকের রেজাল্ট পাবে পরীক্ষার্থীরা। মাধ্যমিকের মত উচ্চমাধ্যমিকের মেধাতালিকা প্রকাশ করা হবে না বলে জানিয়েছিলো উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। ‌ এবারের উচ্চ মাধ্যমিকের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ লক্ষ ১৯ হাজার ২০২ জন।

আরও পড়ুন-মাধ্যমিক পাশে বিপুল শূন্যপদে নিয়োগ করতে চলেছে ভারতীয় ডাক বিভাগ।

তার মধ্যে পাশ‌ করেছে ৭ লক্ষ ৯৯ হাজার ৮৮ জন। অর্থাৎ এবারে পাশের শতকরা হার প্রায় ৯৭.৬৯ এবারে মুর্শিদাবাদের এক ছাত্রী উচ্চমাধ্যমিকে সর্বোচ্চ নম্বর পেয়েছে। তার মোট প্রাপ্ত নম্বর হলো ৪৯৯ । এছাড়াও প্রথম ১০ এর মধ্যে এবারে ৮৬ জন স্থান পেয়েছে।

আর্টসে পাসের হার ৯৭.৩৯%, কমার্সে ৯৯.০৮%, সায়েন্সে ৯৯.৭৭% । এবারে উচ্চ মাধ্যমিকে ফার্স্ট ডিভিশন পেয়েছে মোট ৩ লক্ষ ১৯ হাজার ৩২৭ জন।এই ভয়াবহ পরিস্থিতিতে উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করে দেওয়া হয়েছিল। যার জন্য পরীক্ষার্থীদের দেওয়া হয়নি অ্যাডমিট কার্ড।

আরও পড়ুন-রাস্তায় ঠেলাওয়ালা দের কাছে রয়েছে কয়েক কোটি টাকার সম্পত্তি। রীতিমতো হতবাক আয়কর বিভাগ।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জানানো হয়েছে যে একাদশ শ্রেণির পরীক্ষার নম্বরের ভিত্তিতে তাদের নম্বর প্রদান করা হয়েছে।এছাড়াও দ্বাদশ শ্রেণীর প্র্যাকটিক্যালের নম্বরের ভিত্তিতে গড় নম্বর দেওয়া হয়েছে।