নিউজঅফবিট

তেরঙা আলোয় সাজলো শ্রীনগরের লাল চক।

নিজস্ব প্রতিবেদন: বারবার জঙ্গীদের আক্রমণে রক্তাক্ত হয়েছে ভূস্বর্গের মাটি। কাশ্মীরের প্রাকৃতিক শোভা যেমন মনোমুগ্ধকর তেমন‌ই বারবার সন্ত্রাসী হানায় রক্ত ঝরে এই স্বর্গের মাটিতে। তবে বর্তমানে ভারতীয় সেনা এবং জম্মু-কাশ্মীর পুলিশের বারবার যৌথ অভিযানে জঙ্গিদের দৌরাত্ম্য অনেকটাই কমে গিয়েছে জম্মু-কাশ্মীরের মাটি থেকে। জম্মু-কাশ্মীরের বুকে সদা তৎপর হয়ে রয়েছে ভারতীয় সেনা।

এবার শ্রীনগরের লালচকে দেখা দিল এক অভূতপূর্ব দৃশ্য। এই লালচকে একসময় নিষিদ্ধ ছিল ভারতীয় পতাকার উত্তোলন। ৩৭০ ধারা বিলোপ করার পর এবার এই লালচক সাজলো তেরঙা আলোয়। এমনিতেই জম্মু-কাশ্মীরের মাটিতে ৩৭০ ধারার অবলুপ্তির পর বেশ কিছু পরিবর্তন সাধিত হচ্ছে।

আরও পড়ুন-আবার আশঙ্কা বন্যা পরিস্থিতির। কলকাতা সহ সাতটি জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা জারি করল আবহাওয়া দপ্তর।

তার মধ্যে অন্যতম মনোমুগ্ধকর পরিবর্তন হলো এই তেরঙা পতাকার আলোর চমক। লালচককে সাজিয়ে দেওয়া হয়েছে ভারতের জাতিয় পতাকার আলোয়। সোশ্যাল মিডিয়ায় সারা ভারতবাসীর প্রায় অনেকেই তেরঙা আলোয় ঢাকা শ্রীনগরের লালচকের এই ছবি বারবার শেয়ার করে চলেছেন।শ্রীনগরের মেয়র তথা বিজেপি নেতা তেজিন্দর বগ্গা তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এই লালচকের ছবি পোস্ট করেছেন।

আরও পড়ুন-দেশে কোভিড সংক্রমণ পেরিয়ে গেলো ৪৪ হাজার। বৃদ্ধি পাচ্ছে অ্যাকটিভ কেস‌ও।

তিনি এই লালচকের ছবিটি শেয়ার করে লিখেছেন,”স্বাধীনতা দিবসের আগেই লাল চকের ঘন্টাঘর কে তেরঙা আলোয় সাজিয়ে দেওয়া হয়েছে। নতুন ঘড়ি লাগানো হয়েছে। শ্রীনগর পুরসভার উদ্যোগ প্রশংসনীয়। ওরা সবসময় বলতো যে লালচকে ভারতীয় পতাকা তুলতে দেবো না, কিন্তু প্রধানমন্ত্রী লালচককেই পতাকার রঙে ঢেকে দিয়েছেন।”

টুইটার, ইনস্টাগ্রাম, ফেসবুক সমস্ত সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এই তেরঙা আলোয় মোড়া লালচকের ছবি হাজারে হাজারে শেয়ার হয়ে চলেছে। প্রতিটি ভারতীয়ের কাছে এই ছবি অত্যন্ত গর্বের।

Related Articles

Back to top button