নিউজ

পশ্চিমবঙ্গের বিভিন্ন ডিভিশনে প্রায় সাড়ে তিন হাজার কর্মী নিয়োগ করছে রেল দপ্তর! রইল আবেদন করার পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :- চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! পুজোর আগেই পশ্চিমবঙ্গের বিভিন্ন রেলওয়ে ডিভিশনে ৩৩৬৬ শূন্যপদে অ্যাপ্রেন্টিশিপ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আসুন এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক কারা এই পদে আবেদন করতে পারবেন এবং কিভাবে? সম্প্রতি রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের তরফ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করে এই নিয়োগের ব্যাপারে জানানো হয়েছে।জানা যাচ্ছে যে কোন ভারতীয় নাগরিক এবং পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে প্রার্থীরা এই পদগুলিতে আবেদন করতে পারবেন। তবে আবেদন করার জন্য নির্দিষ্ট কিছু শর্তাবলী রয়েছে।

পদের নাম:- অ্যাপ্রেন্টিস।

শূন্যস্থান পদের সংখ্যা:- ৩৩৬৬ টি । এর মধ্যে শিয়ালদহ ডিভিশনে – ১,১২৩টি । হাওড়া ডিভিশনে – ৬৫৯টি। লিলুয়া ডিভিশনে – ২০৪টি ।কাঁচড়াপাড়া ডিভিশনে – ১৯০ টি। মালদহ ডিভিশনে – ১০০ টি। আসানসোল ডিভিশনে – ৪১২টি। জামালপুর ডিভিশনে –  ৬৭৮টি।

শিক্ষাগত যোগ্যতা :- মাধ্যমিক বা সমতুল্য যেকোন পরীক্ষায় ৫০ শতাংশ নম্বর সহ উত্তীর্ন হতে হবে।

বয়স :- প্রার্থীর নূন্যতম বয়স হতে হবে ১৫ বছর এবং সর্বোচ্চ ২৪ বছর পর্যন্ত।

আবেদন পদ্ধতি :- আবেদন পক্রিয়টি সম্পন্ন করা হবে অনলাইনে। এক্ষেত্রে ইস্টার্ন রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে করতে হবে আবেদন।

আবেদন মূল্য :- জেনারেল পরীক্ষার্থীদের জন্য আবেদন ফি হিসেবে ১০০ টাকা ধার্য করা হয়েছে। এক্ষেত্রে এসসি,এসটি বা মহিলা প্রার্থীদের জন্য কোন আবেদন ফি নেওয়া হবে না।

আবেদনের শেষ তারিখ :- আগামী ৩ রা নভেম্বর পর্যন্ত এই পদে আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button