নিউজপলিটিক্স

করোনা মোকাবিলায় আজ মন্ত্রিগোষ্ঠীর সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: ভয়াবহ পরিস্থিতি ভারতের বুকে। এখনো পর্যন্ত বহু মানুষ করোনার শিকার হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। এর উপরে আরো ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে অক্সিজেনের অপ্রতুলতা কে কেন্দ্র করে। দেশের বিভিন্ন রাজ্যে দেখা দিয়েছে অক্সিজেনের চরম সংকট। ‌ অক্সিজেনের অভাবে তিলে তিলে মৃত্যু ঘটেছে অসহায় রোগীদের। আমেরিকা, ফ্রান্স, সৌদি আরব, চীন, ভুটান, বাংলাদেশ প্রভৃতি দেশগুলির থেকে যথেষ্ট সাহায্য আসতে শুরু করেছে ভারতের বুকে।ভয়াবহ পরিস্থিতি সারা দেশ জুড়ে। সারা দেশ জুড়ে মৃত্যুর তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস।

এখনো পর্যন্ত সারাদেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ লক্ষ ৫৪ হাজার ৯৮৪ জন। মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ২ লক্ষ ৮ হাজার ৩১৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৫৩ লক্ষ ৭৩ হাজার ৭৬৫ জন। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭ জন। মৃত্যু হয়েছে ৩৬৪৫ জনের। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত রোগী রয়েছে ৩০ লক্ষ ৮৪ হাজার ৮১৪ জন। পশ্চিমবঙ্গের অবস্থাও যথেষ্ট শোচনীয় হয়ে রয়েছে।

আরও পড়ুন-মানবিক মুখ শচীন তেন্ডুলকারের। করোনা মোকাবিলায় দিলেন ১ কোটি টাকা।

পশ্চিমবঙ্গের মাটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লক্ষ ৭৬ হাজার ৩৪৫ জন। মৃত্যু হয়েছে ১১ হাজার ৮২ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৬ লক্ষ ৬৪ হাজার ৬৪৮ জন। পশ্চিমবঙ্গ রাজ্য সরকার পরিস্থিতি সামাল দেওয়ার জন্য চিঠি দিয়ে কেন্দ্রের থেকে আরো ৩ কোটি করোনার ডোজ চেয়ে পাঠিয়েছে।ভারতের এই ভয়াবহ পরিস্থিতিতে করোনা মোকাবিলায় আজ উচ্চ পর্যায়ের বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সকাল ১১ টা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক শুরু হবে বলে জানা গিয়েছে। মন্ত্রীদের সাথে এই বৈঠক সম্পন্ন হবে। ভারতের সারা প্রান্তে অক্সিজেনের বন্টন কিভাবে সম্ভবপর হবে এবং ভ্যাকসিন কিভাবে দেশের সারা প্রান্তে পৌঁছে দেওয়া হবে সে সমস্ত কিছু বিষয় নিয়ে আলোচনা হবে এই বৈঠকে। ভার্চুয়াল মাধ্যমে এই বৈঠক হতে চলেছে।

Related Articles

Back to top button