সিবিএস‌ইর বৈঠকে হাজির হলেন প্রধানমন্ত্রী। মন দিয়ে শুনলেন পড়ুয়াদের উদ্বেগের কথা।

সিবিএস‌ইর বৈঠকে হাজির হলেন প্রধানমন্ত্রী। মন দিয়ে শুনলেন পড়ুয়াদের উদ্বেগের কথা।

নিজস্ব প্রতিবেদন: বাতিল হয়ে গিয়েছে সিবিএস‌ই র দ্বাদশের পরীক্ষা। করোনাকালে ছাত্র ছাত্রীদের সুরক্ষার দিকটা চিন্তাভাবনা করেই এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। দেশের বেশীরভাগ মানুষ এই সিদ্ধান্তকে সমর্থন জানালেও বেশীরভাগ পড়ুয়ারা যথেষ্ট উদ্বেগের মধ্যে দিয়ে কাটাচ্ছেন।

গতকাল বৃহস্পতিবার সিবিএস‌ই পরীক্ষার্থী এবং অভিভাবকদের নিয়ে শিক্ষামন্ত্রক একটি বৈঠকের আয়োজন করেছিলো।ভার্চুয়াল এই বৈঠকে হঠাৎ‌ই উপস্থিত হয়ে তাক লাগিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরীক্ষা বাতিলের এই আবহে তিনি সরাসরি আলোচনা করেছেন পরীক্ষার্থী এবং অভিভাবকদের সাথে।

আরও পড়ুন-মাত্র ৭ দিনে ভেঙে পড়ল বাংলার পথশ্রী প্রকল্পের তৈরি রাস্তা। ক্ষোভ প্রকাশ করে বাকি থাকা কাজ বন্ধ করে দিলো স্থানীয় মানুষজন।

পরীক্ষা বাতিল করার পর পরীক্ষার্থীদের মূল্যায়ন কীভাবে সম্ভব-তা নিয়ে যথেষ্ট চিন্তিত পড়ুয়ারা। এই বিষয়টি নিয়ে পরীক্ষার্থী এবং অভিভাবকদের সাথে বিস্তারিত আলোচনা করলেন প্রধানমন্ত্রী।পড়ুয়াদের সকলকে তিনি টিম স্পিরিটের বার্তা দিয়েছেন এছাড়াও মার্কিং এর পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-রাজ্যে বিধিনিষেধের মধ্যেই আবার নতুন নিয়ম লাগু করলেন মুখ্যমন্ত্রী।

গত ১ লা জুন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, সিবিএস‌ই’র সভাপতি মনোজ আহুজা এবং পরিবেশমন্ত্রী প্রকাশ জাভরেকরের সাথে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী। করোনাকালে পড়ুয়াদের সুরক্ষার বিষয়টি মাথায় রেখে তাঁরা সিবিএস‌ই’র দ্বাদশের পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু এই সিদ্ধান্তে পড়ুয়াদের মধ্যে বেড়েছে যথেষ্ট উদ্বেগ‌ । সেই বিষয়টি নিয়েই আলোচনা করেছেন প্রধানমন্ত্রী।