নিউজকলকাতাবাজার দর

আবার বাড়লো ভর্তুকিবিহীন রান্নার গ্যাসের দাম। চরম সঙ্কটে মধ্যবিত্তরা।

নিজস্ব প্রতিবেদন: একেই ভারতীয় বাজারে আগুন লেগেছে পেট্রোপণ্যের মূল্যে। এর উপরে আবার বেড়েছে রান্নার গ্যাসের দাম। একেই করোনা পরিস্থিতিতে বহু মানুষের রোজগার বন্ধ হয়ে রয়েছে। তার উপরে গ্যাসের দাম বৃদ্ধি, পেট্রোপণ্যের দাম বৃদ্ধি এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধিতে যথেষ্ট আশঙ্কার মধ্যে পড়েছেন সাধারণ মানুষ।জানা গিয়েছে গতকাল কলকাতার বুকে ভর্তুকি বিহীন ১৪.২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি পেয়েছে ২৫ টাকা।

যার ফলে কলকাতায় রান্নার গ্যাসের মূল্য হল সিলিন্ডার প্রতি ৮৮৬ টাকা।এমনিতেই এই পরিস্থিতিতে বহু মানুষের রুজি-রুটির সংস্থান বিপর্যস্ত পরিস্থিতির মধ্য দিয়ে চলেছে। এই আবহে দিনাতিপাত করা মুশকিল হয়ে পড়েছে বহু মানুষের। এদিকে মোদী সরকারের আমলে প্রতিদিন বাড়ছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম, এবং রান্নার গ্যাসের দাম। যার ফলে রীতিমতো নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের।

আরও পড়ুন-জেলে বন্দী থাকা ২৩০০ জন মারাত্মক জঙ্গিদের মুক্তি প্রদান তালিবানের ।

মাত্র ছয় মাসের মধ্যেই ভর্তুকি বিহীন গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি পেয়েছে ১৪১ টাকা। চলতি বছরে ২৪১ টাকা বৃদ্ধি পেয়েছে ভর্তুকি বিহীন সিলিন্ডারের দাম। পশ্চিমবঙ্গ রাজ্য সরকার বারবার কেন্দ্রীয় সরকারের আর্থিক নীতির বিরোধিতা করছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গ্যাসের দাম বৃদ্ধিতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ব্যাপক আক্রমণ শানিয়েছেন।বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডার পিছু দাম কমেছে ৪.৫০ টাকা। যার দরুন বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডারের মূল্য হয়েছে ১৬৯৭ টাকা।

আরও পড়ুন-ত্রিপুরার মাটিতে সায়নী ঘোষের হাত ধরে বিজেপিতে যোগদান করলেন বহু যুবকবৃন্দ।

কলকাতায় ১৪.২ কেজি ভর্তুকি বিহীন রান্নার গ্যাস সিলিন্ডারের মূল্য ছিল ৮৬১ টাকা। এরপর ২৫ টাকা দাম বৃদ্ধি পেয়ে এই গ্যাস সিলিন্ডারের দাম হয়েছে ৮৮৬ টাকা। রীতিমতো সঙ্কটজনক পরিস্থিতির মধ্যে পড়েছেন সাধারণ মানুষ জন।

Related Articles

Back to top button