নিউজটেক নিউজদেশ

আবার বৃদ্ধি পেলো এলপিজি গ্যাসের মূল্য।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশজুড়ে দাম বৃদ্ধি পেয়েছে পেট্রোল-ডিজেলের। ‌ এই বিষয়টিকে কেন্দ্র করে সারা ভারতবাসী যথেষ্ট ক্ষোভের প্রকাশ করেছেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। ‌ এই ভয়াবহ পরিস্থিতিতে যেখানে মানুষের কর্মসংস্থানের বিষয়টি নড়বড়ে হয়ে গিয়েছে এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বারবার মূল্যবৃদ্ধি হয়ে চলেছে পেট্রোল ডিজেল এবং এলপিজি গ্যাসের। ‌ এর ফলে মাথায় হাত পড়েছে মধ্যবিত্ত এবং নিম্নবিত্তদের। ‌

যথেষ্ট শোচনীয় পরিস্থিতির সৃষ্টি হয়েছে দেশজুড়ে। ‌ এই আবহের মধ্যে আবার বৃদ্ধি পেয়েছে এলপিজি গ্যাসের দাম। ‌ জানা গিয়েছে সরকারি তেল কোম্পানিগুলো তাদের গ্যাস সিলিন্ডারের দাম সিলিন্ডার পিছু বৃদ্ধি করেছে ৭৩.৫ টাকা। বর্তমানে দিল্লি এবং রাজস্থানে কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের মূল্য যেখানে আগে ছিল ১৫০০ টাকা সেখানে বর্তমানে ১৯ কেজির এই কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের দাম হয়েছে ১৬২৩ টাকা ।

আরও পড়ুন-স্নাতকে তিনি ফার্স্ট ক্লাস। তবুও এনআরএসে ডোম পদে আবেদন জানিয়েছেন স্বর্ণালী।

গত জুলাই মাসে তেল কোম্পানিগুলি রান্নার গ্যাসের দাম সিলিন্ডার পিছু বাড়িয়েছিল ২৫.৫ টাকা। বর্তমানে দিল্লিতে ভর্তুকি বিহীন ১৪.২ কেজি রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ৮৩৪.৫০ টাকা। কলকাতার বুকে এই গ্যাস সিলিন্ডারের মূল্য ৮৬১ টাকা। মুম্বইয়ে বর্তমানে এলপিজি গ্যাস সিলিন্ডার এর ১৪.২ কেজির মূল্য ৮৩৪.৫০ টাকা।

আরও পড়ুন-রাজ্যের এই সমস্ত জেলাগুলিতে ভয়াবহ দুর্যোগের পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর।

তবে জানা গিয়েছে আপাতত কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের দাম‌ই বৃদ্ধি করা হয়েছে। কলকাতার বুকে কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের দাম ১৬২৯ টাকা এবং মুম্বাইয়ে কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের দাম ১৫৭৯.৫০ টাকা। চেন্নাইয়ে এই কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের দাম ১৭৬১ টাকা।

Related Articles

Back to top button