খেলানিউজ

অলিম্পিকে লজ্জাজনক প্রদর্শন করায় পাকিস্তানি খেলোয়াড়দের শিক্ষা দিলেন পাক প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: এবারের অলিম্পিকে ভারতের ফলাফল অনেকটাই সন্তোষজনক। জাপানে আয়োজিত অলিম্পিকে ভারতের অ্যাথলিটরা এবারে যথেষ্ট চমক দেখিয়েছেন।কুস্তি, হকি, ব্যাডমিন্টন, ওয়েট লিফটিংয়ে ভারত পদক জিতেছে। এবার আবার কুস্তিতে ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছেন ভারতের অন্যতম কুস্তিগীর বজরং পুনিয়া।

সারা ভারত উচ্ছ্বসিত বজরংয়ের এই কৃতিত্বে। এর আগে ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছেন শাটলার পি ভি সিন্ধু, পুরুষ হকি দল। ওয়েট লিফটার মীরাবাঈ চানু রুপো এনে দেশকে গর্বিত করেছেন।গত শনিবার দেশকে আরেকটি ব্রোঞ্জ এনে দিয়েছেন বজরং পুনিয়া।

আরও পড়ুন-অপেক্ষার অবসান। দেশকে অলিম্পিকে প্রথম সোনা এনে দিলেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া

নীরজের জ্যাভলিন থ্রো গত শনিবার প্রথম টোকিও অলিম্পিকে সোনা এনে দিয়েছে ভারতকে। সারা ভারতবাসী আনন্দের জোয়ারে ভেসে গিয়েছেন।কিন্তু একদিকে ভারতের খেলোয়াড়রা যখন টোকিও অলিম্পিকে গৌরবময় স্থান দখল করেছেন তখন অলিম্পিকে রীতিমতো বিধ্বস্ত অবস্থা পাক অ্যাথলিটদের। কোনোরকম পদক ছাড়াই পাক অ্যাথলিটদের খালি হাতে ফিরতে হয়েছে অলিম্পিক থেকে।

এবারের অলিম্পিকে মোট ২২ জনের দল প্রেরণ করেছিল পাকিস্তান তার মধ্যে একমাত্র আর্শাদ নাদিম জ্যাভলিন থ্রো’তে ফাইনাল পর্যন্ত পৌঁছে গিয়েও পঞ্চম স্থানে শেষ করেন, যার ফলে এই বিভাগেও পদক হাতছাড়া হয় পাকিস্তানের। আর এই বিভাগেই সোনা জেতেন নীরজ চোপড়া। এর ফলে পাক সংবাদমাধ্যম থেকে শুরু করে পাক জনগণ, পাকিস্তান ক্রীড়ামন্ত্রকের ব্যাপক সমালোচনা শুরু করেছে।এই আবহে এবার পাকিস্তানি খেলোয়াড়দের একটি শীক্ষা দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান।

আরও পড়ুন-আগামী ২০২৮ অলিম্পিকে কী ক্রিকেটের উপস্থিতি থাকতে চলেছে? সৌরভের উদ্যোগে তৎপর ভারতীয় ক্রিকেট বোর্ড

তিনি একটি ভিডিও টুইট করে দেখিয়েছেন যে দৌড়ানোর প্রতিযোগিতা হচ্ছে, সেখানে এক দৌড়বিদ্ পড়ে গিয়েও আবার উঠে দাঁড়িয়ে দৌড়াতে শুরু করেছেন। প্রধানমন্ত্রী এই ভিডিওটি শেয়ার করে লিখেছেন, “আমি চাইছি পাকিস্তানের প্রত্যেকটি তরুণ-তরুণীরা এই দৌড় দেখে গুরুত্বপূর্ণ শিক্ষা গ্রহণ করুক। মানুষ তখনই হেরে যায় যখন সে নিজের হার মেনে নেয়।”প্রসঙ্গত এই ইমরান খানের নেতৃত্বে ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান।

Related Articles

Back to top button