খেলানিউজ

হাতে কামড় বসিয়েছে প্রতিপক্ষ কুস্তিগীর। তবুও সেমিফাইনালে জিতলেন রবি কুমার। শুভেচ্ছা জানিয়ে টুইট করলেন শেহবাগ

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিকে একের পর এক চমক দেখিয়ে চলেছেন ভারতীয় অ্যাথলিটরা। ইতিমধ্যেই ভারতের ঝুলিতে এসে গিয়েছে রৌপ্য এবং ব্রোঞ্জ পদক। ওয়েটলিফটিংয়ে রূপোর পদক পেয়ে গিয়েছেন মীরাবাঈ চানু। এছাড়াও ভারতের অন্যতম শাটলার পি ভি সিন্ধু রূদ্ধশ্বাস লড়াই করে হাসিল করেছে ব্রোঞ্জ।

ভারতীয় মহিলা হকি দল যথেষ্ট আশা দিয়ে রেখেছেন ভারতীয় জনগণকে। এই আবহে টোকিও অলিম্পিকে আরো একটি পদক নিশ্চিত হয়েছে ভারতের । টোকিও অলিম্পিকে কুস্তির সেমিফাইনালে জয় পেয়ে নিজের রৌপ্য পদক নিশ্চিত করলেন ভারতের কুস্তিগীর রবি কুমার। জানা গিয়েছে কুস্তির ৫৭ কেজি বিভাগে কাজাখস্তানের কুস্তিগীর নুরিস্লাম সানায়েভের বিরুদ্ধে জয় পেয়েছেন রবি।

আরও পড়ুন-অলিম্পিকে পদক জিতে কোরিয়ান কোচের অভূতপূর্ব প্রশংসা সিন্ধুর। এড়িয়ে গেলেন প্রাক্তন কোচ গোপীচন্দের প্রসঙ্গ।

উক্ত ম্যাচে রবি ২-১ তে এগিয়ে ছিলেন। কিন্তু তারপরেই আবার ম্যাচ ধরে নেন নুরিস্লাম। ৭-৯ ব্যবধানে অনেকটাই পিছিয়ে পড়েছিলেন রবি। কিন্তু মাথা ঠান্ডা করে খেলে নুরিস্লামকে সোজা কুপোকাত করে দেন রবি।

যার ফলে তিনি সরাসরি ফাইনালে উঠে গিয়েছেন।আজ বৃহস্পতিবার সোনার পদক লড়াইয়ের জন্য টানা দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন জাভুর উগুয়েবের সাথে লড়াই করতে চলেছেন লবি কুমার। উক্ত লড়াইয়ে রবিকে ঘিরে সোনার পদকের যথেষ্ট স্বপ্ন দেখছেন তামাম ভারতীয়রা ।কিন্তু কাজাখস্তানের কুস্তিগীর নুরিস্লামের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি রবি কুমারের হাতে কামড় বসিয়েছেন।

আরও পড়ুন-চুক্তির জট কাটানোর লক্ষ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হলেন ইস্টবেঙ্গল কর্তারা

ম্যাচ চলাকালীন দেখা গিয়েছিলো রবি কুমারের কুস্তীর প্যাঁচে রীতিমতো কাবু হয়ে গিয়েছিলো নুরিস্লাম, তখন‌ই রবি কুমারের বাহুতে সজোরে কামড় বসায় নুরিস্লাম। কিন্তু তাতে না দমে সমানে নুরিস্লামকে চেপে ধরতে থাকেন রবি কুমার। অবশেষে নুরিস্লামের বিরুদ্ধে জয় পান তিনি। রবি কুমারের এই সাফল্যে সারা দেশবাসী গর্বিত।

আরও পড়ুন-টোকিও অলিম্পিকে কমলপ্রীতকে সাফল্যের মন্ত্র প্রদান করে এক দারুণ টুইট করলেন শচিন টেন্ডুলকার।

সেই সাথে কাপুরুষের মত রবি কুমার কে কামড়ে জেতার চেষ্টা করা নুরিস্লামের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছে তামাম বিশ্ববাসী। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ টুইট করে বলেছেন,”এই ঘটনা খুব‌ই অনুচিত। আমাদের খেলোয়াড় রবি কুমার দাহিয়ার স্পিরিটকে ভাঙা সম্ভব হয়নি। কাজাখ লুসার।

রবি কুমারের হাতে কামড় বসিয়েছে। রবি কুমারকে অনেক শুভেচ্ছা। সারা ভারতবাসী আপনাকে নিয়ে গর্বিত।”

Related Articles

Back to top button