টেক নিউজনিউজরাজ্য

একরত্তি শিশু ভয়াবহ রেল দুর্ঘটনা থেকে বাঁচিয়ে দিল ক্যানিং লোকালকে।

নিজস্ব প্রতিবেদন: জীবনে মাঝে মধ্যে এমন কিছু ঘটনার মুখোমুখি হই আমরা যার সম্পূর্ণ বিষয়টি মিলে যায় যেকোনো চিত্রনাট্যের সাথে। সিনেমা জগতে এমন বেশ কিছু দৃশ্য দেখা দিয়েছে যেখানে মানুষের উপস্থিত বুদ্ধিতে হাজারো মানুষের প্রাণ বেঁচে গিয়েছে। কিন্তু বাস্তবের মাটিতে ও কখনও কখনও এমন কিছু দৃশ্য দেখা মেলে যেখানে উপস্থিত বুদ্ধি কে কাজে লাগিয়ে বাঁচানো যায় হাজারো হাজারো মানুষের প্রাণ। ঠিক এ রকমই একটি ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার মাটিতে ।

বাস্তবের এক রোমহর্ষক গল্প যে গল্পের নায়ক মাত্র ৭ বছরের এক শিশু। এই শিশুর উপস্থিত বুদ্ধিতে ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে আপ ক্যানিং লোকাল।জানা গিয়েছে মুকুন্দপুর এলাকার বাসিন্দা এই সাত বছরের ছেলেটির নাম হল দীপ নস্কর । বন্ধুদের সাথে খেলতে খেলতেই রেললাইনের ধারে এসে উপস্থিত হয়েছিল এই শিশুটি।

আরও পড়ুন-জাল নোট পাচার। কালিয়াচকে ধৃত সপ্তম শ্রেণীর ফার্স্ট বয়।

হঠাৎ তার চোখ যায় রেল লাইনের উপরে। সঙ্গে সঙ্গে দেখে রেললাইনটি ভাঙ্গা রয়েছে। শিশুমন বুঝতে পেরে যায় কিছু ভয়াবহ দুর্ঘটনা ঘটতে চলেছে। ‌ সাথে সাথে দৌড় দেয় বাড়ির দিকে।

‌ ইতিমধ্যে দিয়ে আসছে আপ ক্যানিং লোকাল। শিশুটি এবং তার মা লাইনে দাঁড়িয়ে পড়ে একটি লাল কাপড় কমাগত নাড়াতে থাকে ট্রেন কে উদ্দেশ্য করে। লোকো পাইলট লাল বিপদ সংকেত দেখতে পেয়ে সাথে সাথে রেললাইনের ঐ নির্দিষ্ট ফাটলের আগেই দাঁড় করিয়ে দিতে সক্ষম হন আপ ক্যানিং লোকালকে। লোকো পাইলট নেমে এসে দেখেন যে রেললাইনে রয়েছে ফাটল, শিশুটি এবং তার মায়ের তৎপরতায় বেঁচে যায় বহু যাত্রীর প্রাণ ।

আরও পড়ুন-বিষমদ কান্ডে আমৃত্য কারাদন্ডের সাজা দেওয়া হল খোঁড়া বাদশাকে

সাথে সাথে খবর দেওয়া হয় রেলের ইঞ্জিনিয়ার দের। গ্রুপ ডি কর্মীরা এসে সাথে সাথে লাইন মেরামত করে দেন। আবার স্বাভাবিক হয়ে ট্রেন চলাচল।এই ঘটনায় রেলের উর্দ্ধতন কর্তৃপক্ষ থেকে শুরু করে সাধারণ যাত্রীরা তথা সমাজের বহু মানুষ ওই শিশুটির উপস্থিত বুদ্ধির অত্যন্ত প্রশংসা করেছেন। ‌

রেল জানিয়েছে ওই শিশুটি এবং তার মা’কে পুরস্কৃত করবে তারা।

Related Articles

Back to top button