নিউজঅফবিটস্বাস্থ্য

হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আগামী সোমবার থেকে সম্পূর্ণ লকডাউন বাংলাদেশে।

নিজস্ব প্রতিবেদন: সারা ভারত জুড়ে ভয়াবহ সন্ত্রাস চালাচ্ছে করোনা ভাইরাস। এই ভাইরাসের কবলে পড়ে বহু মানুষ তাদের প্রাণ হারাচ্ছেন। প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশেও যথেষ্ট ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জানা গিয়েছে গত ২৪ ঘন্টায় বাংলাদেশে মোট মৃত্যু হয়েছে ১০৮ জনের।

নতুন করে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৬৯ জন। তাই বাংলাদেশ সরকার সিদ্ধান্ত নিয়েছে আগামী সোমবার থেকে সম্পূর্ণ লকডাউন করা হবে বাংলাদেশের অভ্যন্তরে।এর আগেও লকডাউন জারি করে সংক্রমণে লাগাম টানতে পারেনি বাংলাদেশ সরকার। তাই এবার কঠোরভাবে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ‌

আরও পড়ুন-দুই বঙ্গেই চলবে বৃষ্টি। সেই সাথে বজ্রপাত। জানালো আবহাওয়া দপ্তর।

আগামী সোমবার থেকে সমস্ত ধরনের সরকারি এবং বেসরকারি অফিস বন্ধ রাখা হবে, বন্ধ রাখা হবে সমস্ত গণ পরিবহন ব্যবস্থা। শুধুমাত্র অ্যাম্বুলেন্স চলাচল করবে এবং চিকিতসা জনিত সমস্ত সরঞ্জাম নিয়ে যে সমস্ত গাড়ি যাবে সেগুলো চলাচল করবে। রাস্তায় বের হতে পারবেন না সাধারণ মানুষ জন। শুধুমাত্র স্বাস্থ্যকর্মী, চিকিৎসক এবং সংবাদমাধ্যমের লোকজন রাস্তায় বের হতে পারবেন।

আরও পড়ুন-কার্শিয়াং এর জাতীয় সড়কে নামলো ধ্বস। বন্ধ হল শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার রাস্তা

আগামী এক সপ্তাহ এই শাটডাউন রাখা হয়েছে আর যদি তাতেও সংক্রমণ না কমে তাহলে এই শাটডাউনের মেয়াদ আরও বৃদ্ধি করবে বাংলাদেশ প্রশাসন।এর আগে ২২ শে জুন থেকে বাংলাদেশের রাজধানী ঢাকাকে সমস্ত দেশ থেকে বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছিল হাসিনা প্রশাসন। ঢাকা শহরের কাছাকাছি শহরগুলি যেমন রাজবাড়ী, গোপালগঞ্জ , নারায়ণগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ প্রভৃতি শহরে গণপরিবহন বন্ধ রাখা হয়েছিল। কিন্তু এর ফলেও সংক্রমণে রাশ টানা যায়নি।

বাংলাদেশের বুকে বর্তমানে ৪০ টি জেলায় সংক্রমণ ব্যাপক হারে ছড়িয়ে গিয়েছে।

Related Articles

Back to top button