নিউজটেক নিউজরাজ্য

হাওড়া, শিয়ালদাতে বাড়ানো হল স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা।

নিজস্ব প্রতিবেদন: একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। রেলের পরীক্ষার্থীদের সুবিধার্থে এবার বৃদ্ধি করা হয়েছে স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা। এমনিতেই বর্তমানে শিয়ালদহ ডিভিশনে চলছে ৩৯০ টি স্টাফ স্পেশাল ট্রেন এবং হাওড়া ডিভিশনে চলছে প্রায় ১৫০ টির‌ও বেশী স্টাফ স্পেশাল। পূর্ব রেল নির্দেশ দিয়েছে যে আগামী ২৩ থেকে ৩১ শে জুলাইয়ের মধ্যে রেলের পরীক্ষা থাকার দরুণ হাওড়া ডিভিশনে ২০ টি স্টাফ স্পেশাল এবং শিয়ালদহ ডিভিশনে ৪০ টি স্টাফ স্পেশাল বৃদ্ধি করা হবে।

এছাড়াও পূর্ব রেল ঘোষণা করেছে যে এই পরিস্থিতিতে দৈনিক টিকিট কেটে ট্রেনে সফর করতে পারবেন মানুষজন। তবে এই সফর করার নির্দিষ্ট কারণ উল্লেখ করতে হবে। টিকিট কাটার ক্ষেত্রে দরকার নেই কোনো রকম পরিচয় পত্র।পূর্ব রেল জানিয়েছে সোমবার থেকেই টিকিট বিক্রি শুরু হয়ে গিয়েছে ।

আরও পড়ুন-গত ২৪ ঘন্টায় করোনায় মোট আক্রান্ত ৩৯ হাজার।

এতদিন জরুরী পরিষেবার সাথে যুক্ত যাত্রীরা মান্থলি টিকিট কেটে ট্রেনে যাতায়াত করতে পারতেন, কিন্তু এবার অন ডিমান্ড পদ্ধতিতে দৈনিক টিকিট বিক্রি শুরু করে দিলো পূর্ব রেল। সোমবার প্রত্যেকটি বুকিং অফিসে শিয়ালদহের অ্যাসিস্ট্যান্ট স্টেশন মাস্টার মেসেজ দিয়ে বলেছেন যে যাত্রীরা যদি টিকিট না পাওয়ার যেকোনো রকম অভিযোগ দায়ের করেন তাহলে বুকিং কাউন্টারের কর্তব্যরত কর্মীর উপর এই দায় গিয়ে পড়বে।আজ সোমবার থেকেই হাওড়া এবং শিয়ালদা শাখায় বৃদ্ধি পেয়েছে স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা। শিয়ালদহ শাখায় সারাদিনে ৪৬২ টি এবং হাওড়া শাখায় সারাদিনে ২০৪ টি স্টাফ স্পেশাল ট্রেন চলবে ।

আরও পড়ুন-বেকারত্বের হারের সূচকে প্রথম চারে রয়েছে বাংলা। কত নম্বরে কোন রাজ্য রয়েছে?

তবে এখনো পর্যন্ত হাওড়া স্টেশন থেকে দৈনিক টিকিট কাটার প্রক্রিয়া শুরু হয়নি। আজ সোমবার থেকে শিয়ালদা শাখায় ৭২ টি অতিরিক্ত স্টাফ স্পেশাল চালানো হচ্ছে।রেল সূত্রে জানা গিয়েছে একমাত্র জরুরি পরিষেবার সাথে যুক্ত যাত্রীরা যথা, পুলিশ, দমকল, ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, ব্যাঙ্কিং স্টাফ, বীমা কর্মী, ডাকঘর কর্মী, টেলিফোন কর্মীরা স্টাফ স্পেশাল ট্রেনে সফর করতে পারবেন।

Related Articles

Back to top button