নিউজ

আবার বাড়লো করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: দেশের করোনা পরিস্থিতি ক্রমেই আরো শোচনীয় হচ্ছে। দিনের পর দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এরই মধ্যে ভয়াবহ সমস্যা উপস্থিত হয়েছে অক্সিজেনের ঘাটতি কে কেন্দ্র করে। দেশের বিভিন্ন রাজ্যে দেখা দিয়েছে অক্সিজেনের অপ্রতুলতা। অসহায় রোগীরা একটু অক্সিজেনের অভাবে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। উত্তর প্রদেশ থেকে শুরু করে, পশ্চিমবঙ্গ, দিল্লি, মহারাষ্ট্রে তীব্রতর রূপে দেখা দিয়েছে অক্সিজেনের সংকট।

অক্সিজেনের এই সংকট দূর করার জন্য প্রাণপণ চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় সরকার।এদিকে আবার বাড়লো দেশে করোনা আক্রান্তের সংখ্যা।জানা গিয়েছে , গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৫ জনের। গত ২৪ ঘন্টায় দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৬ হাজার ১০৫ জন বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘন্টায় টীকা দেওয়া হয়েছে ২১ লক্ষ ৯৩ হাজার ২৮১ জনকে।

আরও পড়ুন-প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কি পেরেছেন দেশের প্রকৃত নেতা হয়ে উঠতে? প্রশ্ন দেশের বহু মানুষের।

সারা দেশে এখনো পর্যন্ত ১৫ কোটি ২০ হাজার ৬৪৮ জনকে টীকা দেওয়া হয়েছে‌।বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮৩ লক্ষ ৭৬ হাজার ৫২৪ জন। মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪ হাজার ৮৩২ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৫০ লক্ষ ৮৬ হাজার ৮৭৮ জন। সারাদেশে এক ভয়াবহ অবস্থা বিরাজ করছে। মহারাষ্ট্রের অবস্থা সবথেকে ভয়াবহ। মহারাষ্ট্রের বুকে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ৩০৯ জন।

উত্তরপ্রদেশে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৭৫১ জন।প্রতিটি মানুষকে অবশ্যই শারীরিক দূরত্ব মেনে চলতে বলা হচ্ছে, এবং সকলকে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে বলা হচ্ছে। অবশ্য‌ই মাস্ক পরিধান করতেও অনুরোধ করছে স্বাস্থ্যমন্ত্রক।বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ভারতের এই বৃদ্ধিপ্রাপ্ত করোনার বিষয়ে যথেষ্ট উদ্বেগ প্রকাশ করেছেন।

Related Articles

Back to top button