নিম্নমুখী রাজ্যের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। একদিনে মৃত ১১৩ জন।

নিম্নমুখী রাজ্যের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। একদিনে মৃত ১১৩ জন।

নিজস্ব প্রতিবেদন: সারা রাজ্য তথা দেশ জুড়ে প্রবল সন্ত্রাস চালাচ্ছে করোনাভাইরাস। এই ভাইরাসের কবলে পড়ে মৃত্যু হচ্ছে বহু মানুষের। তবে এই রাজ্যবাসীর কাছে স্বস্তির বার্তা এটাই যে কড়া বিধিনিষেধের মধ্যে আস্তে আস্তে ক্রমশই নিম্নমুখী হচ্ছে রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ ।

গতকালের স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী গত কয়েকদিনে রাজ্যে করুন আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৯১৩ জন। এর ফলে দৈনিক সংক্রমণ কমলো ৮ হাজারের নীচে। গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনায় মারা গিয়েছেন ১১৩ জন।এখনো পর্যন্ত গত কয়েকদিনে রাজ্যে করোনা পরীক্ষা করা হয়েছে ৭১ হাজার ২০৬ জনের। এর মধ্যে পজিটিভ কেস হল ৭ হাজার ৯১৩ টি।

আরও পড়ুন-পশ্চিমবঙ্গে টীকার শংসাপত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি।

এখনো পর্যন্ত রাজ্যে করোনার পজিটিভিটি রেট রয়েছে ১১.১০%।রাজ্যে করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৫৫৭ জন। বর্তমানে রাজ্যে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৫৩ হাজার ২৩ জন। ডিসচার্জ রেট ৯৫.১১%।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত সোমবার বলেছেন যে, “সারা ভারতের মধ্যে এখনো টীকা দেওয়ায় শীর্ষস্থানে রয়েছে পশ্চিমবঙ্গ।

আরও পড়ুন-“আমরা পূর্ণ লকডাউন করি নি।”- বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গের ১ কোটি ৪১ লক্ষ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১.১ কোটি মানুষকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৪০ লক্ষ মানুষকে। ১১৪ কোটি টাকা খরচ করে মে মাসে ১৮ লক্ষ এবং জুন মাসে আরো ২২ লক্ষ ডোজ কিনেছে রাজ্য।”