টেক নিউজনিউজরাজ্য

শ্রমজীবীদের জন্য মা ক্যান্টিন চালু করা হলো হলদিয়াতে। ৫ টাকায় পাওয়া যাচ্ছে  ভরপেট খাবার

নিজস্ব প্রতিবেদন: করোনার আবহে বহু মানুষের আর্থিক পরিস্থিতি যথেষ্ট বিপর্যস্ত হয়েছে। দিন আনা দিন খাওয়া সংসারগুলি যথেষ্ট বিপজ্জনক পরিস্থিতির মুখোমুখি হয়েছে । দু’বেলা দু’মুঠো অন্নসংস্থানের জন্য হয়রান হয়ে ঘুরছেন বহু মানুষ। এই মহামারি প্রতিটি মানুষকে বাস্তবের কঠোর চিত্র দেখিয়েছে।

এই আবহের মধ্যে গরীব মানুষগুলোকে দুবেলা দুমুঠো অন্ন তুলে দিতে  পাশে এসে দাঁড়িয়েছে মা ক্যান্টিন। মাত্র ৫ টাকায় গরিব মানুষ গুলো পেটভরে খেতে পাচ্ছেন। গতকাল হলদিয়া পুরসভার উদ্যোগে চালু করা হল মা ক্যান্টিন। গরিব এবং শ্রমজীবী মানুষদের জন্য দুবেলা পাওয়া যাবে ডিম , ভাত সহ অন্যান্য তরিতরকারি।

আরও পড়ুন-বানভাসি বাঁকুড়ার পাশে গিয়ে দাঁড়ালেন বিধায়ক চন্দনা বাউড়ি

মহিলা স্বনির্ভর গোষ্ঠী এই ক্যান্টিন পরিচালনার দ্বায়িত্বে থাকবে বলে জানা গিয়েছে। হলদিয়া পুরসভার অন্তর্গত ৫ নম্বর ওয়ার্ডের কাছে হসপিটাল মোড়ে এই ক্যান্টিন চালু করা হয়েছে। এই ক্যান্টিনে খাবার পেতে হলে টিকিট কাটতে হবে সকাল ৭ টা থেকে ১০ টার মধ্যে। এরপর কুপন নিয়ে বেলা ১২ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত খেতে পারবেন গরিব এবং শ্রমজীবী মানুষেরা।

আরও পড়ুন-প্রকাশিত হল জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল। প্রথম রহড়া রামকৃষ্ণ মিশনের ছাত্র

পুরসভার এই মানবিক উদ্যোগকে স্বাগত জানিয়েছে অগণিত মানুষ জন। গতকাল উদ্বোধন হ‌ওয়ার পরেই প্রায় ৩০০ জন এই মা ক্যান্টিনে পেটভরে খেয়েছেন।গতকাল শুক্রবার এই ক্যান্টিনের  উদ্বোধনে উপস্থিত ছিলেন হলদিয়ার মহকুমা শাসক লক্ষ্মণ পেরুমল সহ আরো বিশিষ্ট ব্যক্তিবর্গ।

Related Articles

Back to top button