নিউজটেক নিউজদেশ

মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে ১৬২৫ কোটি টাকা উপহার মোদী সরকারের।

নিজস্ব প্রতিবেদন: মহিলাদের স্বনির্ভর করার উদ্দেশ্যে একটি দারুন পদক্ষেপ নিয়েছে মোদী সরকার। আজ দুপুর সাড়ে বারোটা নাগাদ প্রধানমন্ত্রী একটি অনুষ্ঠানে বক্তব্য রেখেছেন এই অনুষ্ঠানটি হল ‘আত্মনির্ভর নারীশক্তি সে সংবাদ’ , এই অনুষ্ঠানে তিনি ঘোষণা করেছেন যে,”এই ভয়াবহ পরিস্থিতিতে গরিব মানুষের কাছে খাবার এগিয়ে দেওয়া, ওষুধ-পত্র এগিয়ে দেওয়া, এছাড়াও মাস্ক বিতরণ করা, এই সমস্ত ক্ষেত্রে স্বনির্ভর গোষ্ঠী গুলি বিরাট ভূমিকা পালন করেছে।

তাই দেশের অর্থনীতিকে আরো উন্নয়নের শিখরে নিয়ে যেতে যথেষ্ট সহায়তা করেছে স্বনির্ভর গোষ্ঠী গুলি।এই সমস্ত মহিলাদের আমি অসংখ্য অভিনন্দন জানাই। আমি আশা রাখি এই প্রকল্প গুলির মাধ্যমে আগামী দিনে তাঁরা দেশের উন্নয়নের বিরাট ভাগীদার হবেন।”

আরও পড়ুন-“ঘাটালের সমস্যা একমাত্র মেটাতে পারে ঘাটাল‌ মাস্টার প্ল্যান”- বললেন মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে উক্ত অনুষ্ঠানে মিনিস্ট্রি অফ ফুড প্রসেসিং ইন্ডাস্ট্রিজ এর পক্ষ থেকে ভারতের মাটিতে প্রায় ৪ লক্ষ স্বনির্ভর গোষ্ঠী গুলিকে ১৬২৫ কোটি টাকা আর্থিক সহায়তা করা হয়েছে।সেই সাথে ৭৫০০ টি স্বনির্ভর গোষ্ঠীকে ২৫ কোটি টাকা দেওয়া হয়েছে।এছাড়াও জানা গিয়েছে ৭৫ টি এফপিও গুলিকে ৪.১৩ কোটি টাকা প্রদান করা হয়েছে।

আরও পড়ুন-প্রকাশিত হল মিড-ডে-মিল প্রোগ্রামের জন্য নদীয়া এবং মুর্শিদাবাদ জেলায় কর্মখালির বিজ্ঞপ্তি

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম থেকেই স্বনির্ভর গোষ্ঠী গুলিকে এগিয়ে যাওয়ার যথেষ্ট অনুপ্রেরণা জুগিয়েছেন। ‌ তিনি কয়েক দিন আগেই ঘোষণা করেছেন যে বাংলার মাটিতে আরো ৪ লক্ষ স্বনির্ভর গোষ্ঠী গড়ে তোলার উপরে জোর দিতে হবে।

Related Articles

Back to top button