দীর্ঘ তাপপ্রবাহের মধ্যে স্বস্তির খবর দিল আবহাওয়া দপ্তর। বাংলার উত্তর ও দক্ষিণে বৃষ্টি হতে পারে ২৪ ঘণ্টার মধ্যে।

দীর্ঘ তাপপ্রবাহের মধ্যে স্বস্তির খবর দিল আবহাওয়া দপ্তর। বাংলার উত্তর ও দক্ষিণে বৃষ্টি হতে পারে ২৪ ঘণ্টার মধ্যে।

নিজস্ব প্রতিবেদন: প্রবল গরমে যথেষ্ট অস্বস্তির মধ্যে পড়েছেন বাংলার মানুষ জন। ‌ এখনো পর্যন্ত সেরকমভাবে বৃষ্টি ভিজিয়ে দিতে পারেনি বাংলার মাটিকে। ‌ এর সাথে যোগ হয়েছে রৌদ্রের প্রবল দাপট। ‌ আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সকালের দিকে বেশ কিছু অঞ্চলে হালকা মেঘের আনাগোনা থাকতে পারে।

‌ রাতের দিকেও আকাশে মেঘের উপস্থিতি দেখা যাবে।কয়েকদিন আগেই আবহাওয়া দপ্তর জানিয়েছিল যে রাজ্যের উত্তর এবং দক্ষিনে প্রবল বৃষ্টি হতে চলেছে। কিন্তু পূবালী বায়ু এই বৃষ্টির পথে অন্তরায় হয়। যার ফলে আবার তাপমাত্রা বাড়ে বাংলার মাটিতে।মানুষজন একফোঁটা বৃষ্টির আশায় তাকিয়ে রয়েছেন আকাশের দিকে। ‌ এরই মধ্যে আবহাওয়া দিয়েছে একটি স্বস্তিজনক খবর।

আরও পড়ুন-এবার করোনা আক্রান্ত অভিনেত্রী শুভশ্রী, ছেলে ইউভানের রিপোর্ট নিয়েই ছড়ালো চাঞ্চল্য!

আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যেমন আগামী ২৪ ঘন্টার মধ্যে দার্জিলিং এবং কালিম্পং এর মাটিতে বজ্রবিদ্যুৎ সহ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। ‌ সেই সাথে উত্তরবঙ্গের বেশকিছু জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাবে এবং ঝড় বৃষ্টি হতে পারে। কিন্তু তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে এখনো পর্যন্ত দক্ষিণবঙ্গের মাটিতে আগামী ২৪ ঘণ্টায় সেরকম বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রার সেরকম কোনো পরিবর্তন পরিলক্ষিত হচ্ছে না কিন্তু সর্বনিম্ন তাপমাত্রা আরো কমতে পারে বলে জানা গিয়েছে। দক্ষিণবঙ্গের মাটিতে আগামীকাল কলকাতা শহর বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাতের দেখা মিলতে পারে। তবে সেই সাথে বৃদ্ধি পাবে তাপমাত্রা এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর।