নিউজঅফবিটআবহাওয়া

বাংলায় টানা বৃষ্টির ফলে বন্যা এবং ধ্বস নামার সতর্কতা দিলো আবহাওয়া দপ্তর

নিজস্ব প্রতিবেদন: টানা ২ সপ্তাহ ধরে রাজ্যের মাটিতে ব্যাপক বৃষ্টিপাতের দেখা মিলেছে। টানা বৃষ্টিপাতের প্রভাবে রাজ্যের বেশ কিছু জায়গায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। রাজ্যের বন্যা পরিস্থিতি ক্রমেই জটিলতর হয়ে উঠছে। একেই বাংলার মাটিতে জারি রয়েছে টানা বৃষ্টিপাত, আবার তার উপর নাগাড়ে জল ছেড়ে যাচ্ছে ডিভিসি।

এর ফলে রাজ্যের বেশ কিছু জায়গায় ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এখনো পর্যন্ত খানাকুল এবং ঘাটালের বেশ কিছু এলাকায় বন্যা পরিস্থিতি রয়েছে।শীলাবতী নদীর জল দুকূল ছাপিয়ে ঘাটালের মাটিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি করেছে। এই আবহের মধ্যে আবার রাজ্যে ব্যাপক বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন-রান্নার গ্যাস বুকিং করলে পাবেন ২৭০০ টাকা ডিসকাউন্ট। জানুন বিস্তারিত

আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিয়েছিলো যে ১১ ই আগস্ট থেকে শুরু করে ১৫ ই আগস্ট পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের দেখা মিলতে চলেছে।আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আদ্রতা থাকবে প্রায় ৮৯% ।রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

‌ উত্তরবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে বন্যা পরিস্থিতি এবং ধ্বস নামার আশঙ্কা জারি করা হয়েছে। দক্ষিনেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর।জানা গিয়েছে দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে চলেছে, যার জন্য এই জেলাগুলিতে কমলা সর্তকতা জারি করা হয়েছে । এর পাশাপাশি মালদা এবং দুই দিনাজপুরে হালকা বৃষ্টির দেখা মিলতে চলেছে।

আরও পড়ুন-ভয়াবহ দুর্যোগের মুখে পড়তে চলেছে ভারত। জলের তলায় তলিয়ে যেতে পারে ১২ টি শহর। জারি হল চূড়ান্ত সর্তকতা।

এই জেলাগুলিতে হলুদ সর্তকতা জারি করা হয়েছে। আগামীকাল দার্জিলিং, আলিপুরদুয়ার ,জলপাইগুড়ি, কোচবিহার এবং কালিম্পংয়ে কমলা সর্তকতা জারি করা হয়েছে। এর পাশাপাশি মালদা এবং দুই দিনাজপুরে হলুদ সর্তকতা জারি করা হয়েছে আগামীকাল শুক্রবার।এর পাশাপাশি দক্ষিণবঙ্গের কলকাতা সহ বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, দুই ২৪ পরগনা এবং পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির দেখা মিলতে চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Related Articles

Back to top button