নিউজআবহাওয়া

উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা জারি করল আবহাওয়া দপ্তর। বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গেও।

নিজস্ব প্রতিবেদন: গত কয়েক সপ্তাহ ধরেই ব্যাপক বৃষ্টিতে দূর্বিষহ অবস্থা উত্তরবঙ্গের। নদীর জল‌বাড়ছে বিপজ্জনক ভাবে। কয়েকটি জায়গায় রীতিমতো বন্যা পরিস্থিতির উদ্রেক হয়েছে। অনেক এলাকাতেই বিপজ্জনক ভাবে ধ্বস নামতে দেখা গিয়েছে। বিশেষ করে মালদার মানিকচক এলাকায় গঙ্গানদীর জলস্তর বিপদসীমা অতিক্রম করে গিয়েছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আদ্রতা থাকবে প্রায় ৯৫% ।

আরও পড়ুন –“বিজেপির টিকিটে ভোটে দাঁড়ালে অবশ্যই জিতবো”- আবার মুকুল রায়ের মুখ দিয়ে বের হল বেফাঁস মন্তব্য

আজ শনিবার‌ও রাজ্যে ব্যাপক বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। সকাল থেকেই কলকাতা এবং তার আশেপাশের জেলাগুলি মেঘাচ্ছন্ন হয়ে রয়েছে। দক্ষিণবঙ্গে বেশ কিছু জেলায় অল্প বিস্তর বৃষ্টির সম্ভাবনা জারি হয়েছে। উত্তরবঙ্গের মাটিতে ব্যাপক বৃষ্টির দেখা মিলতে চলেছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী দুই থেকে তিন ঘন্টার মধ্যে বজ্র বিদ্যুৎসহ প্রবল বৃষ্টি হতে চলেছে জলপাইগুড়ি থেকে শুরু করে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুরে। আবহাওয়া দপ্তর হলুদ সর্তকতা জারি করেছে কালিম্পং এবং দার্জিলিং সহ পার্বত্য এলাকাগুলিতে। এদিকে দক্ষিণবঙ্গের কলকাতা , হাওড়া, হুগলি, নদীয়া, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Related Articles

Back to top button