আবহাওয়াঅফবিটনিউজরাজ্য

কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন: টানা এক সপ্তাহ ধরে বাংলার মাটিতে বৃষ্টি হয়ে চলেছে। গত সোমবার থেকে এই বৃষ্টির পরিমাণ কিছুটা কম রয়েছে। এরইমধ্যে আবার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আজ কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।আবহাওয়া দপ্তর জানিয়েছে যে রাজস্থান থেকে বঙ্গোপসাগর পর্যন্ত এলাকাজুড়ে একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে।

‌ এই নিম্নচাপ অক্ষরেখার ঝাড়খন্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে বিস্তৃত রয়েছে যার প্রভাবে প্রচুর পরিমাণে জলীয়বাষ্পের আগমন ঘটছে রাজ্যে। এর প্রভাবে যথেষ্ট বৃষ্টি হতে পারে আগামী ২৪ ঘণ্টায়।উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত চলবে এবং দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের দেখা মিলতে পারে। আবার বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন-দীঘার সৈকতে ভেসে এলো হাজার হাজার বিরল প্রজাতির মাছ। চাঞ্চল্য সমুদ্র উপকূলে।

কলকাতাতে টানা বৃষ্টিতে বেশ কয়েকদিন আগে ব্যাপক জল জমে গিয়েছিল যার ফলে জনজীবন বিপর্যস্ত হয়েছিল। টানা বৃষ্টিতে আরামবাগ এবং ঘাটালে বন্যা দেখা দিয়েছে। দক্ষিণবঙ্গের নদী গুলিতে অত্যাধিক পরিমাণে জলস্ফীতি ঘটেছে।উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হবে।

আরও পড়ুন-এই ২ টাকার কয়েন আপনাকে দিতে পারে ৫ লক্ষ টাকা। কিভাবে তা জানুন।

জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে। আজ সারা দিন লাগাতার বৃষ্টি হতে পারে। এমনিতেই সকাল থেকেই আজকে কখনো রোদের দেখা মিলছে, আবার কখনো মেঘলা আকাশ দেখা গিয়েছে।আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতাসহ হাওড়া, মুর্শিদাবাদ , পূর্ব মেদিনীপুরে মাঝারি বৃষ্টিপাতের দেখা মিলবে।

এছাড়াও দুই ২৪ পরগণা, হাওড়া, হুগলি, নদীয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের দেখা মিলতে পারে। কিছু কিছু ক্ষেত্রে বজ্রপাত‌ও হতে পারে।

Related Articles

Back to top button