অফবিটআবহাওয়ানিউজ

আর কিছুক্ষণের মধ্যেই বাংলার বেশকিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন: কলকাতা এবং তার পার্শ্ববর্তী জেলাগুলিতেও যথেষ্ট গরমের দেখা না মিললেও বেশ কয়েকদিন ধরে আদ্রতা জনিত অস্বস্তি বিরাজ করছে। ‌ তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে এই মুহূর্তে রাজ্যের সমস্ত জেলায় বৃষ্টি হবে না। উত্তরবঙ্গের মাটিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির দেখা মিলল চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

জানা গিয়েছে আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে প্রায় ৯৬% ।আগামী মঙ্গলবার পর্যন্ত সকালের দিকে বেশিরভাগ জেলাতেই বৃষ্টির কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন-করোনা কেড়েছে বাবার কাজ। অভাবের তাড়নায় আইসক্রিম বিক্রি করছে নবদ্বীপের মেধাবী ছাত্র পলাশ দেবনাথ।

তবে কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। দিনে এমনিতেই আদ্রতা জনিত অস্বস্তি বিরাজ করবে। ‌আজ দার্জিলিং সহ জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির দেখা মিলতে চলেছে।

আরও পড়ুন-অভিনেত্রী থেকে হঠাৎ করেই ইউটিউবার হবার স্বপ্ন কেন দেখলেন পায়েল সরকার ? বাস্তবে রয়েছে কি কারন? জানুন বিস্তারিত

আগামী ২৮ শে জুলাই উত্তর বঙ্গোপসাগরের বুকে একটি নিম্নচাপ সৃষ্টি হতে চলেছে যার দরুন দক্ষিণ বঙ্গের সমস্ত জেলাগুলিতে যথেষ্ট বৃষ্টির পরিমাণ বাড়বে। ‌ তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে আজ সোমবার থেকে আগামীকাল মঙ্গলবার এবং আরো বেশ কয়েক দিন বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানা গিয়েছে।আজ কিছুক্ষণের মধ্যেই দক্ষিণবঙ্গের কলকাতাসহ হাওড়া, হুগলি, নদীয়া, পূর্ব মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Related Articles

Back to top button