নিউজঅফবিটরাজ্য

বাংলায় ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। বিভিন্ন জেলায় ভারী বর্ষণের ইঙ্গিত।

নিজস্ব প্রতিবেদন: বাংলার মাটিতে পা রেখেছে বর্ষা। কখনো দেখা যাচ্ছে সূর্যের তীব্র দাপট, আবার পরক্ষণেই আকাশে কালো মেঘ এসে নামছে অঝোর ধারায় বৃষ্টি। আজ সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় দু এক পশলা বৃষ্টির দেখা মিলেছে।

আবহাওয়া দপ্তর সূচনা দিয়েছে যে আজ বেলার দিকে রাজ্যের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির দেখা মিলতে চলেছে।আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আদ্রতার পরিমাণ থাকবে ৯২% ।

আরও পড়ুন-১৭৩ রকমের দেশলাই বাক্স সংগ্রহ করে বিশ্বরেকর্ড করলো দেগঙ্গার ছাত্র।

আবহাওয়া দপ্তর আগেই সূচনা দিয়েছিলো যে বাংলার মাটিতে প্রবল বর্ষণ চলবে আগামী ১৪ ই জুন পর্যন্ত। কিন্তু সেইভাবে তুলনামূলক ভাবে বৃষ্টি হয়নি। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ বেলার দিকেই দক্ষিণবঙ্গের মাটিতে প্রবল বৃষ্টিপাত নেমে আসতে পারে।

আরও পড়ুন-“চালু করুন এক দেশ এক রেশন কার্ড।”- রাজ্য সরকারকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

সেই সাথে উত্তরবঙ্গে ব্যাপক বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং থেকে শুরু করে কালিম্পং, কোচবিহার, দুই দিনাজপুর, জলপাইগুড়ি, মালদা, আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।সেই সাথে দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া , দুই মেদিনীপুর, দুই বর্ধমান এবং দুই ২৪ পরগণায় প্রবল বৃষ্টির দেখা মিলবে।

বেশ কিছু জায়গায় বজ্রপাতের‌ও দেখা মিলতে পারে।

Related Articles

Back to top button