অফবিটআবহাওয়ানিউজ

বাংলায় আবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন: গত সপ্তাহে বুধবার থেকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়েছে সমগ্র দক্ষিণ বঙ্গ। ‌ এখনো পর্যন্ত উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ব্যাপক বৃষ্টিপাতের চিত্র ধরা পড়েছে। টানা বৃষ্টিতে কলকাতার বিভিন্ন জায়গায় কোমরসমান জল জমা হয়ে বিপর্যস্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছিলো।

কলকাতার ধর্মতলা থেকে শুরু করে পার্কস্ট্রিট, এক্সাইড মোড়, ময়দান, বিধাননগর, দমদম সহ বিভিন্ন জায়গায় নিকাশী ব্যবস্থার বেহাল দশার দরুণ ব্যাপক জল জমে গিয়েছিলো। ট্রেন পরিষেবাও বিপর্যস্ত হয়েছিলো। এর‌ই মধ্যে দক্ষিণবঙ্গের হুগলির অন্তর্গত ঘাটাল, খানাকুল , আরামবাগে নদীবাঁধ ভেঙে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন-কলকাতার জল যন্ত্রণাকে কেন্দ্র করে ট্রোলিংয়ের বন্যা সোশ্যাল মিডিয়ায়

ঘাটালের বিস্তীর্ণ অঞ্চল টানা চারদিন ধরে জলমগ্ন হয়ে রয়েছে।এই পরিস্থিতিতে আবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। ‌ আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে প্রায় ৯৪% । আজ সকালের দিকে বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং রাতের দিকেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, দুই দিনাজপুর, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং কোচবিহার, মালদাতে ভারী বৃষ্টির দেখা মিলতে চলেছে।

আরও পড়ুন-স্নাতকে তিনি ফার্স্ট ক্লাস। তবুও এনআরএসে ডোম পদে আবেদন জানিয়েছেন স্বর্ণালী।

সেই সাথে দক্ষিণবঙ্গের কলকাতাসহ হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, নদীয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া , ঝাড়গ্রাম, বাঁকুড়ার মাটিতে ব্যাপক বৃষ্টির দেখা মিলতে চলেছে আর কিছুক্ষণের মধ্যেই। বাংলাদেশের উপকূলে সৃষ্টি হওয়া ঘূর্ণাবর্তের ফলেই উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Related Articles

Back to top button