প্রয়াত কবি শঙ্খ ঘোষ। বাংলা সাহিত্য জগতে শোকের ছায়া

প্রয়াত কবি শঙ্খ ঘোষ। বাংলা সাহিত্য জগতে শোকের ছায়া

নিজস্ব প্রতিবেদন: বাংলা সাহিত্য জগতে অনেক নক্ষত্রের সমাবেশে সমৃদ্ধ হয়েছে বাংলার ভাষাজগৎ। রবীন্দ্রনাথ থেকে শুরু করে নজরুল ইসলাম, জীবনানন্দ দাশ, শরৎচন্দ্র চট্টোপাধ্যায় এবং আরো বহু জ্ঞানীগুণী এবং প্রতিভাবান কবি সাহিত্যিকদের অতুলনীয় অবদান রয়েছে বাংলার সাহিত্য জগতে।

আধুনিক বাংলার কবি সাহিত্যিকরাও বাংলা সাহিত্য জগতে স্বর্ণাক্ষরে তাদের নাম লিখে রেখেছেন। বাংলার আধুনিক কবিদের মধ্যে অন্যতম কবি শঙ্খ ঘোষ। তার হাত দিয়ে বাংলা সাহিত্য জগতে আমরা উপহার পেয়েছি একের পর এক সোনালী সাহিত্য সৃষ্টি। কিন্তু বাংলার প্রতিভাবান এই কবি আর আমাদের মধ্যে নেই।করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন কবি‌ শঙ্খ ঘোষ।

আরও পড়ুন-‘আমাকে মমতা ব্যানার্জি একটা টাকাও দেয়নি’, প্রচারে গিয়ে রেগে আগুন নুসরত জাহান, ভাইরাল ভিডিও!

জানা গিয়েছে আজ সকালে নিজের বাসভবনে পরলোক গমন করেছেন এই প্রতিভাবান বর্ষীয়ান কবি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। এই বয়সেও সুদক্ষ হাতে সাহিত্য চর্চা করতেন তিনি। গত সপ্তাহে করোনা ধরা পড়ে তাঁর শরীরে ।‌ এছাড়াও বার্ধক্যজনিত কারণে নানান রোগ বাসা বেঁধেছিল তার শরীরে। ‌ বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে ছিলেন শঙ্খ ঘোষ। ‌ শরীরে অক্সিজেনের মাত্রা অনেকটাই কমে এসেছিল। তারপরেই ছন্দপতন। ‌ আজ সকালে ঘুমের মধ্যেই পরলোকের উদ্দেশ্যে পাড়ি দিয়েছেন তিনি। আমরা হারালাম বাংলার অন্যতম এক প্রতিভাবান শিল্পী কে।