অফবিটনিউজরাজ্য

কার্শিয়াং এর জাতীয় সড়কে নামলো ধ্বস। বন্ধ হল শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার রাস্তা

নিজস্ব প্রতিবেদন: প্রবল বৃষ্টিতে উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকা যথেষ্ট বিপর্যস্ত হয়েছে। টানা কয়েক দিনের বৃষ্টিতে উত্তরবঙ্গের পার্বত্য এলাকাগুলিতে ধ্বস নামার ঘটনা দেখা গিয়েছে। এমনিতেই দার্জিলিং সহ বিস্তীর্ণ পার্বত্য অঞ্চল গুলোতে বর্ষাকালে ধ্বস বা ল্যান্ডস্লাইডিংয়ের ঘটনা হামেশাই ঘটে থাকে।

ঠিক এ রকমই ঘটনার পুনরাবৃত্তি হলো আজ সকালে। জানা গিয়েছে দার্জিলিংয়ের রাস্তায় আবার নেমেছে ধ্বস।আজ সকালেই প্রবল বৃষ্টির ফলে কার্শিয়াং এর তিনধরিয়া এলাকার ৫৫ নম্বর জাতীয় সড়কে ধ্বস নেমেছে। ‌

আরও পড়ুন-“ফেসবুকে অবিলম্বে বন্ধ করতে হবে ‘হা হা’ ইমোজি।”- ফতোয়া জারি করলো বাংলাদেশি ধর্মগুরু।

যার ফলে বন্ধ হয়ে গিয়েছে শিলিগুড়ি থেকে দার্জিলিং এর যোগাযোগ। আশেপাশের এলাকার বাসিন্দারা যথেষ্ট সংকটজনক পরিস্থিতির সম্মুখীন হয়েছে।স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে গতকাল সন্ধ্যা থেকেই ওই এলাকায় অতি ভারী বৃষ্টি হয়েছে।‌

যার দরুণ পাহাড় থেকে ল্যান্ডস্লাইডিংয়ের ফলে প্রবলভাবে ধ্বস নেমেছে। এর ফলে জাতীয় সড়ক ৫৫ এর বিস্তীর্ণ অঞ্চল খুবই ধ্বংসপ্রাপ্ত হয়েছে। এর আগেও ওই অঞ্চলে ধ্বসের ঘটনা ঘটায় বিচ্ছিন্ন হয়ে পড়েছিল যোগাযোগ ব্যবস্থা।

আরও পড়ুন-আজ‌ও রহস্যের মধ্যে আবৃত বারমুডা ট্রায়াঙ্গেল

সম্প্রতি এই রাস্তা মেরামত করা হয়েছিল প্রশাসনের উদ্যোগে। এই এলাকায় ইতিমধ্যেই স্থানীয় প্রশাসনের অফিসাররা পৌঁছে গিয়েছেন। শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার অন্যতম এই রাস্তা।

এবার ধ্বস নামার কারণে স্থানীয় বাসিন্দারা খুবই সমস্যার মধ্যে পড়েছেন। ‌এই রাস্তাটিতে ধ্বস নামলেও বর্তমানে রোহিণী এবং মিরিক হয়ে অনায়াসেই যাওয়া যাবে দার্জিলিং। ‌ তবে স্বস্তির বিষয় এটাই যে এই ভয়াবহ ধ্বসের কারণে কোনো ক্ষয়ক্ষতি ঘটেনি।

Related Articles

Back to top button