নিউজভাইরাল & ভিডিও

বাড়িতে ঢুকে পড়া গোখরো সাপকে না মেরে আদরের সুরে চলে যেতে বলছেন ভদ্রমহিলা! সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-মায়ের সাথে সন্তানের একটা আত্মার সম্পর্ক থাকে সেটা এক প্রজাতির হতে পারে বা ভিন্ন প্রজাতির মধ্যে হতে পারে । যেমন ধরুন কোন পশুপাখি বা জন্তু জানোয়ারদের সাথে মানুষের আত্মার সম্পর্ক বা যে নিবিড় সম্পর্ক সম্পর্কে কোনো রকম ভাবে কোনদিনই অস্বীকার করা যায় না ।।কিন্তু যদি প্রশ্ন ওঠে সাপকে নিয়ে তাহলে কি সেই সম্পর্ক থাকবে? কারণ সাপ হলো এমন এক ধরনের সরীসৃপ প্রাণী যাকে আমরা কমবেশি প্রত্যেকে ভয় পায় কিন্তু এই ঘটনা তার উল্টো চিত্র তুলে ধরেছে।

যদি কোন কারণে আমাদের বাড়ির মধ্যে বিষাক্ত কোন সাপ প্রবেশ করে তাহলে আমরা আতঙ্কিত হয়ে পড়ে । কেউ কেউ আবার সেই সাপকে মারতে উদ্যত হয় । কিন্তু তামিলনাড়ুর এই অঞ্চলের বাসিন্দা এই ধরনের ব্যবহার দেখে রীতিমত মন্ত্রমুগ্ধ দুনিয়ার মানুষের । হৃদয় ছুঁয়ে গেছে প্রত্যেকে এই ঘটনাটি ।

কেন তার কারণ হচ্ছে একটি বাড়িতে বিষাক্ত গোখরো সাপ প্রবেশ করেছিল । সেটি দেখা পাওয়া মাত্রই একটি মহিলা লাঠি নিয়ে তাকে কোনরকম আ-ঘা-ত না করে ধীরেসুস্থে বাইরে বেরিয়ে যাওয়ার জন্য অনুরোধ করে ।একদমই ঠিক শুনেছেন । এবং তার কথামতো বাড়ির বাইরে বেরিয়ে যায় ।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি গোখরো ওই মহিলার বাড়িতে ঢোকার চেষ্টা করছে। ছোট একটি লাঠি হাতে গেটে দাঁড়িয়ে মহিলা। তিনি সাপটিকে লাঠি দিয়ে গেটের বাইরের দিকে ঠেলে দিচ্ছেন। কিন্তু কোনও চিৎকার করছেন না। বরং শান্ত গলায় আদরের সুরে তাকে চলে যেতে বলছেন। যেন কোনও বাচ্চার সঙ্গে কথা বলছেন।

এমনকি পরে দেখা করে সাপটিকে দুধ খাওয়ানোর প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি। এই সবের পরই দেখা যায় সাপটিকে বাড়ির বাইরে চলে যেতে।সাপের প্রতি এই ধরনের মায়াবী আচরণ দেখে রীতিমতো প্রশংসিত হয়েছেন ওই মহিলা সকলে কাছে তার পাশাপাশি নেট দুনিয়াতে ভিডিওটি ব্যাপক পরিমাণে ভাইরাল হয়েছে ।

Related Articles

Back to top button