সংক্রমণ বাড়ছে হু হু করে । কিন্তু এখনো সচেতন নন বহু মানুষ। অনেক মাস্ক বিহীন মানুষ বেরিয়ে পড়ছেন রাস্তায়।

সংক্রমণ বাড়ছে হু হু করে । কিন্তু এখনো সচেতন নন বহু মানুষ। অনেক মাস্ক বিহীন মানুষ বেরিয়ে পড়ছেন রাস্তায়।

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে উত্তাল বঙ্গ রাজনীতি। এদিকে আশঙ্কার ভ্রুকুটি করোনার। দিনের-পর-দিন বিপজ্জনকভাবে বাড়ছে করোনা পরিস্থিতি। এই আবহে বাংলায় নির্বাচন স্থগিত রাখার আর্জি জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী।

বিজেপি থেকে শুরু করে তৃণমূল এর জনসভায় কাতারে কাতারে ভিড় জমাচ্ছেন বহু মানুষ। এই ভিড়ের মধ্যে অনেকেই মুখে মাস্ক পরছেন না, শারীরিক দূরত্ব বজায় রাখছেন না। যার ফলে যথেষ্ট উদ্বিগ্ন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। রাজ্যে গত মাসের তুলনায় এই মাসে প্রায় ২৭ গুণ বৃদ্ধি পেয়েছে এই মহামারি । বাংলার মাটিতে এখনো পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৬ লক্ষ ৬৮ হাজার ৩৫৩ জন। মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ১০ হাজার ৬০৬ জন।

আরও পড়ুন-“বাড়ির পথে ফেরা পরিযায়ী শ্রমিক এর অ্যাকাউন্টে দেওয়া হোক টাকা।”- কেন্দ্রীয় সরকারকে আর্জি জানালেন রাহুল গান্ধী।

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লক্ষ ৪ হাজার ৩২৯ জন। কিন্তু এই ভয়াবহ পরিস্থিতি যে আরো কতটা ভয়ঙ্কর হতে পারে তা এখনো অনুধাবন করতে পারছেন না অনেকেই।মানুষের মধ্যে যে মৃত্যুর ছায়া নেমে এসেছে, সে সম্পর্কে এখনও অনেকেই সচেতন হতে পারছেন না। অনেকেই এখন রাস্তায় বেরিয়ে পড়ছেন মাস্ক ছাড়াই, শারীরিক দূরত্ব তো দূর অস্ত ।

আজ কলকাতার জায়গায় জায়গায় পুলিশী অভিযান শুরু হয়েছে। এমনিতেই রেল কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে রেল চত্বরে যদি কেউ মাস্ক না পরেন তাহলে তাদের ৫০০ টাকা জরিমানা দিতে হবে। আজ শ্যামপুকুর থানার পুলিশ অভিযানে বেরিয়ে বেশ কয়েকজন মাস্ক বিহীন ব্যাক্তিদের গ্রেপ্তার করেছে। শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে ব্যাপক অভিযান চালাচ্ছেন পুলিশকর্মীরা।