পোস্ট অফিসে সম্পূর্ণ দুটি নতুন পরিষেবা চালু করল ভারতীয় ডাক বিভাগ

পোস্ট অফিসে সম্পূর্ণ দুটি নতুন পরিষেবা চালু করল ভারতীয় ডাক বিভাগ

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ডাক বিভাগ বহুদিন থেকেই আপামর ভারতবাসীকে নিরবচ্ছিন্ন পরিষেবা দিয়ে আসছে। প্রায়শ‌ই ডাকবিভাগ তাদের গ্রাহকের জন্য নানান আর্থিক নীতি নিয়ে এসে হাজির হয়। বর্তমানে বহু মানুষ সুরক্ষিত সঞ্চয়ের উদ্দেশ্যে পোস্ট অফিসে নানা স্কিমে টাকা রাখেন।

পোস্ট অফিস গুলি বিভিন্ন আর্থিক নীতি গ্রহণ করে প্রায়শ‌ই তাদের গ্রাহকদের নানা পরিষেবা দেয়।এবার গ্রাহকদের সুবিধা অনুযায়ী বেশ কিছু পোস্ট অফিসে ভারতীয় ডাক বিভাগ চালু করেছে কমন সার্ভিস সেন্টার। এই কমন সার্ভিস সেন্টার থেকে অনলাইনে বিভিন্ন পরিষেবা দিতে পারবেন সাধারণ মানুষ জন।

আরও পড়ুন-মাধ্যমিক পাশে বিপুল শূন্যপদে নিয়োগ করতে চলেছে ভারতীয় ডাক বিভাগ।

জানা গেছে পোস্ট অফিস গুলি থেকে লাইফ সার্টিফিকেট অথবা জীবনী প্রমাণ সংগ্রহ করতে পারবেন প্রবীণ নাগরিকগণ। তাছাড়া আরেকটি সুবিধা পোস্ট অফিস থেকে পাওয়া যেতে চলেছে যেটি হল যারা আয়কর রিটার্ন অনলাইনে দাখিল করতে চান তারা পোস্ট অফিসের কমন সার্ভিস সেন্টার থেকে এই পরিষেবা পেতে পারবেন।তবে ভারতীয় ডাক বিভাগ ঘোষণা করেছেন যে পোস্ট অফিস গুলি থেকে এই দুটি পরিষেবা পাওয়ার জন্য সংশ্লিষ্ট পোস্ট অফিসের গ্রাহক হওয়ার কোন প্রয়োজন নেই উপভোক্তাদের।

আরও পড়ুন-নাবার্ডে বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। জেনে নিন বিস্তারিত।

সংশ্লিষ্ট পোস্ট অফিসের গ্রাহক না হলেও উক্ত পরিষেবার জন্য আবেদন করতে পারবেন মানুষজন।ভারতীয় ডাকবিভাগ গতকালই টুইট করে এই পরিষেবা চালু করার কথা বলেছে।