নিউজপলিটিক্সরাজ্য

বিধানসভায় মুকুলকে বড় দায়িত্ব দেওয়ার ভাবনা চিন্তা তৃণমূলের। এখনই বিধায়ক পদ ছাড়বেন না মুকুল রায়।

নিজস্ব প্রতিবেদন: বিজেপি ছেড়ে দীর্ঘ চার‌ বছর পর আবার তৃণমূলে প্রত্যাবর্তন করেছেন একসময়ের তৃণমূলের দাপুটে নেতা মুকুল রায় । কিন্তু তিনি কৃষ্ণনগরের উত্তরের বিজেপি বিধায়ক পদে আসীন হয়েছেন। নৈতিক কারণে বিজেপির ছত্রছায়ায় কৃষ্ণনগর উত্তর এর বিধায়ক পদ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মুকুল রায়।

কিন্তু তারপরেই শীর্ষ নেতৃত্বে নির্দেশে তিনি সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। তিনি জানিয়েছেন যতক্ষণ না পর্যন্ত দলীয় শীর্ষ নেতৃত্ব তাকে নির্দেশ দিচ্ছে, ততক্ষণ পর্যন্ত তিনি বিধায়ক পদে আসীন থাকবেন। এদিকে মুকুল রায় কে সাথে নিয়ে লোকসভার ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন-“শুভেন্দু অধিকারী আগে বাড়িতে গিয়ে তাঁর বাবাকে শেখান দলত্যাগ বিরোধী আইন কি জিনিস।”- শুভেন্দুকে কটাক্ষ কুণাল‌ ঘোষের।

মুকুল রায়ের কাঁধে অর্পণ করা হতে পারে গুরু দায়িত্ব। জানা গিয়েছে বিধানসভার অন্যতম গুরুত্বপূর্ণ পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হতে পারে মুকুল রায়কে। এই প্রসঙ্গে তৃণমূলের এক অভিজ্ঞ নেতা বলেছেন, “বিজেপি কি করতে পারে সেটা দেখা যাবে।

বিজেপির মধ্যে যখন কোন নৈতিকতা নেই। তখন আমরা নৈতিকতা দেখাবো না। মুকুল রায়কে নিয়ে বিজেপি কত দূর যায় সেটা দেখব।”

আরও পড়ুন-আজ দুপুরে হঠাৎ পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হাজির হলেন মুকুল রায়।

শুভেন্দু অধিকারী মুকুলের দলত্যাগ প্রসঙ্গে জানিয়েছেন যে অবিলম্বে মুকুল রায় বিজেপি বিধায়ক পদ ছাড়েন তাহলে তারা আগামীকাল বুধবার বিধানসভার স্পিকারের কাছে মুকুলের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার দাবি পেশ করবেন। তবে এখনো পর্যন্ত মুকুল রায়কে পিএসি চেয়ারম্যান পদে আসীন করার ক্ষেত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিবেচনা করছেন। তিনি অনুমতি দিলে তবেই মুকুল রায় পিএসির চেয়ারম্যান পদে অভিষিক্ত হবেন।

Related Articles

Back to top button