নিউজ

মানবিক মুখ রিলায়েন্সের। রিলায়েন্স তৈরি করল ১০০০ বেডের বিনামূল্যে চিকিৎসার হাসপাতাল।

নিজস্ব প্রতিবেদন: ভারতে করোনার এই ভয়াবহ সন্ত্রাস চলাকালীন দেখা দিয়েছে অক্সিজেনের সংকট। অক্সিজেনের এই সংকট দূর করার জন্য প্রাণপণ চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই বন্ধু হিসেবে পাশে দাঁড়িয়েছে সৌদি আরব। সৌদি আরব ভারতের উদ্দেশ্যে ৫০০০ অক্সিজেন সিলিন্ডার প্রেরণ করেছে। ‌ বায়ুসেনার পণ্যবাহী বিমানে সিঙ্গাপুর থেকে আনা হচ্ছে অক্সিজেন কন্টেনার।

এই অক্সিজেনের বিপুল ভান্ডার ভারতের কাছে চলে এলে, ভারতের মধ্যে বর্তমান অক্সিজেনের সমস্যা অনেকটাই মিটবে বলে আশাবাদী কেন্দ্রীয় সরকার। এছাড়াও জার্মানি থেকে আসছে ২৩ টি অত্যাধুনিক ভাম্যমান অক্সিজেন জেনারেটর প্ল্যান্ট যেগুলি প্রতিটি ঘন্টায় ২৪০০ লিটার অক্সিজেন উৎপাদন করতে সক্ষম। এছাড়াও রাশিয়া থেকে এসেছে অত্যন্ত প্রয়োজনীয় করোনার চিকিৎসা সামগ্রী, ব্রিটেন‌ও সাহায্য করছে ভারতকে।

আরও পড়ুন-“করোনার সুপার স্প্রেডার হলেন প্রধানমন্ত্রীই”- দাবি করলেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন এর সহ সভাপতির

আমেরিকা থেকে এসে পৌঁছেছে ভেন্টিলেটর, অক্সিজেন কনসেনট্রেটর সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সরঞ্জাম।এবার দেশের অন্যতম বৃহৎ শিল্প সংস্থা রিলায়েন্স গোষ্ঠী এসে দাঁড়ালো করোনা আক্রান্ত মানুষ গুলোর পাশে। বেশ কিছু জায়গায় দেখা দিয়েছে বেডের সঙ্কট। হাসপাতালের বেড এর অভাবে বিনা চিকিৎসায় বেশ কয়েকজন রোগীর মৃত্যু হয়েছে। এই অসহায় মানুষের সেবায় এগিয়ে এসেছে রিলায়েন্স ফাউন্ডেশন।

হাসপাতালে বিনামূল্যে বেডের ব্যবস্থা চালু করেছে রিলায়েন্স ফাউন্ডেশন। ‌ গুজরাটের জামনগরে বেশ কয়েকটি হাসপাতালে ১০০০ টি বেডে বিনামূল্যে চিকিৎসার সুযোগ পাবেন করোনা আক্রান্ত অসহায় ব্যাক্তিরা। আপাতত আপৎকালীন পরিস্থিতিতে ৪০০ টি বেড শীঘ্রই চালু হয়ে যাবে। পরবর্তী কিছুদিন পরে বাকি ৬০০ টি বেড চালু করা যাবে। এই সমস্ত বেডে সমস্ত রকমের পরিষেবা পাবেন অসহায় করোনা আক্রান্তরা। এর আগে গত বছরে দেশের বিভিন্ন রাজ্যের বিভিন্ন জায়গায় অক্সিজেন সহ অন্যান্য গুরুত্বপূর্ণ করোনার সরঞ্জাম পৌঁছে দিয়েছিল রিলায়েন্স ফাউন্ডেশন। রিলায়েন্সের এই পদক্ষেপকে অত্যন্ত সাধুবাদ জানিয়েছেন দেশবাসী।

Related Articles

Back to top button