নিউজপলিটিক্সরাজ্য

মুকুল মামলায় স্পিকারকে আগামী ১২ ই আগস্টের মধ্যেই হলফনামা দেওয়ার নির্দেশ দিলো হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদন: রাজ্য বিধানসভার পিএসি কমিটির চেয়ারম্যান পদে মুকুল রায় কে বসানোর পরিপ্রেক্ষিতে স্পিকারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টে একটি মামলা দায়ের করেছে রাজ্য বিজেপি। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ গতকাল এই ঘোষণা করেছেন। রাজ্য বিধানসভার স্পিকারের হয়ে সওয়াল করেছিলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত।

গতকাল তিনি আদালতের হলফনামা জমা দেওয়ার জন্য আরো দুই সপ্তাহ সময় চেয়ে ছিলেন। ‌ কিন্তু বিচারপতিদের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে যে আগামী ১২ ই আগস্ট মামলার পরবর্তী শুনানির দিন স্থির করা হয়েছে, তার মধ্যেই এই হলফনামা অবশ্যই জমা দিতে হবে।কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায় এই মামলা দায়ের করেছিলেন কলকাতা হাইকোর্টে।

আরও পড়ুন-শুভেন্দু অধিকারীকে ‘বাচ্চা’ বলে কটাক্ষ করলেন ফিরহাদ হাকিম

তিনি অভিযোগ করেছেন যে সম্পূর্ণ নিয়মবিরুদ্ধ ভাবে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে মুকুল রায়কে আসীন করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাই তিনি এই জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন। এর আগে এই সিদ্ধান্তের প্রতিবাদে বিধানসভার সমস্ত কমিটিগুলি থেকে শুভেন্দু অধিকারী নেতৃত্বে বিজেপি বিধায়করা পদত্যাগ করেছেন। ‌

আরও পড়ুন-“দলের ইতিহাস সম্বন্ধে কিছু জানেন না”- খেলা হবে দিবসের তারিখ বদলের দাবি তোলায় শুভেন্দুকে তোপ দাগলেন কুনাল

শুভেন্দু অধিকারী আগেই বলেছিলেন যে তিনি স্পিকারের এই সিদ্ধান্তের প্রতিবাদে সর্বোচ্চ আদালত পর্যন্ত যাবেন।

Related Articles

Back to top button