সুখবর এলো সুরাপ্রেমীদের জন্য। আজ থেকেই খোলা থাকবে মদের দোকান।

সুখবর এলো সুরাপ্রেমীদের জন্য। আজ থেকেই খোলা থাকবে মদের দোকান।

নিজস্ব প্রতিবেদন: সারা রাজ্য তথা দেশজুড়ে ভয়াবহ তান্ডব চালাচ্ছে করোনা ভাইরাস। এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৩ লক্ষ ৭৬ হাজার ৩৭৭ জন। মৃত্যু হয়েছে ১৫ হাজার ৫৪১ জনের। সুস্থ্য হয়েছেন ১২ লক্ষ ৭৩ হাজার ৭৮৮ জন। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের বুকে জারি হয়েছে লকডাউন। জানা গিয়েছে জরুরী পরিষেবার সাথে যুক্ত দপ্তরগুলো ছাড়া বন্ধ রাখা হবে সমস্ত সরকারি এবং বেসরকারি দপ্তর গুলি।

লোকাল ট্রেন আগেই বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছিল। লকডাউনের দিনগুলিতে বন্ধ থাকবে ফেরি পরিষেবা থেকে শুরু করে মেট্রো এবং বাস পরিষেবাও। জরুরী প্রয়োজন ব্যতীত চলাচল করবে না ট্যাক্সি এবং অটো। বন্ধ থাকবে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান গুলি।রাজ্যের সমস্ত সিনেমা হল, জিম, সুইমিংপুল, শপিংমল, স্পা, বিউটি পার্লার বন্ধ রাখা হবে। বন্ধ থাকবে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান গুলি। সমস্ত হোটেল, রেস্টুরেন্ট বন্ধ থাকবে। বন্ধ থাকবে সমস্ত রকমের রাজনৈতিক এবং ধর্মীয় সমাবেশ। রাত ৯ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু।

আরও পড়ুন-হাজি সাহেবের শেষকৃত্যে ১৫ হাজার মানুষের জমায়েত। উপস্থিত ২ বিধায়ক‌ও।

বাজার খুলে রাখা যাবে সকাল ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত। তবে মিষ্টির দোকান খুলে রাখা যাবে বিকাল ৫ টা পর্যন্ত। দ্বিতীয় দফায় লকডাউন বাড়ানো হয়েছে আগামী ১৫ ই জুন পর্যন্ত। এছাড়াও রাজ্য ঘোষণা করেছে নতুন নিয়মে খুচরো দোকানগুলি বেলা বারোটা থেকে বিকাল ৩ টে অবধি খোলা থাকবে।

আরও পড়ুন-বেহাল পরিস্থিতি দেশের আর্থিক স্বাস্থ্যের। ২০২০-২১ এ শূন্যের নীচে আর্থিক বৃদ্ধি।

সুরাপ্রেমীদের জন্যেও এসেছে সুখবর। লকডাউনের আগে মদের দোকানগুলির সামনে দেখা গিয়েছিলো ব্যাপক ভীড়। রাজ্য সরকার মদের হোম ডেলিভারিও চালু করেছিলো। এবার জানা গিয়েছে মদের দোকানগুলো খুলে রাখা যাবে বেলা ১২ টা থেকে বিকাল ৩ টে পর্যন্ত। কিন্তু মদের দোকান খুললেও খুলে রাখা যাবে না বার বা পাব গুলি। আজ মঙ্গলবার থেকে উক্ত সময় অনুযায়ী মদের দোকান খুলে রাখতে পারবেন দোকানদাররা।