নিউজঅফবিটসোনার দর

মাসের শুরুতেই পতন ঘটলো সোনার বাজারে।

নিজস্ব প্রতিবেদন: চলতি মাসের প্রথম থেকেই দাম কমতে শুরু করে দিয়েছে সোনার। ‌ সপ্তাহের প্রথম দিকেই সোনার দাম যথেষ্ট হ্রাস পেয়েছিলো। এরপরেও সপ্তাহের দ্বিতীয় দিনে আবার দাম কমেছে সোনার। যার‌ ফলে যথেষ্ট খুশী হয়েছেন মধ্যবিত্তরা।

গতকাল বিকেল পর্যন্ত সোনার এই পতনের ফলে যথেষ্ট বিক্রি বেড়ে গিয়েছে সোনার গয়নার। দোকানে গিয়ে অথবা অনলাইনে ব্যাপকহারে সোনা কিনেছেন মানুষজন।কলকাতায় গয়না সোনার দাম ৪৬ হাজার প্রতি ভরি দাঁড়িয়েছে। জানা গিয়েছে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম হয়েছে ৪৭,৩০০ টাকা।

আরও পড়ুন-বাজারে চড়া দামে বিকোচ্ছে মুরগীর মাংস। মাথায় হাত মধ্যবিত্তের

অর্থাৎ ১ গ্রামের দাম হয়েছে ৪,৭৩০ টাকা।এছাড়াও ২৪ ক্যারেটের সোনার ১ গ্রামের দাম হয়েছে ৫,০০০ টাকা এবং ১০ গ্রামের দাম পড়ছে ৫০,০০০ টাকা।কালকাতায় রুপোর দামেও যথেষ্ট পতন দেখা দিয়েছে।কলকাতার মাটিতে রুপোর ১ গ্রামের দাম ৬৭.৬০ টাকা।

আরও পড়ুন-পেট্রোল-ডিজেলের দাম কমাতে আসরে নামল চিন্তিত রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

এদিকে দিল্লিতে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম হয়েছে ৪৭,০৫০ টাকা এবং ১ গ্রামের দাম হয়েছে ৪,৭০৫ টাকা। এছাড়াও দিল্লিতে ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম হয়েছে ৫,১৩৩ টাকা এবং ১০ গ্রামের দাম হয়েছে ৫১,৩৩০ টাকা।ভারতের মধ্যে ব্যাঙ্গালোর, কেরালা এবং হায়দ্রাবাদের সোনার দাম সবথেকে কম রয়েছে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button