নিউজটেক নিউজদেশ

বিজয় মালিয়া, মেহুল চোকসি এবং নীরব মোদীর সম্পত্তি বাজেয়াপ্ত করে ৯ হাজার কোটি টাকা ফিরিয়ে দিলো ইডি।

নিজস্ব প্রতিবেদন: ব্যাংক প্রতারণায় অভিযুক্ত নীরব মোদী, মেহুল চোকসি, এবং বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করে সরকারের ব্যাংকে সেই টাকা পাঠিয়ে দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট । তাদের সম্পত্তি থেকে পাওয়া গিয়েছে ৮ হাজার ৪৪১ কোটি ৫০০ লক্ষ টাকা। ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অ্যাকাউন্টে ওই বিপুল পরিমাণ টাকা পাঠিয়ে দিয়েছে এনফর্সমেন্ট ডিরেক্টরেট।

এখনো পর্যন্ত তিন প্রতারকের মোট প্রতারণার অঙ্ক হল ২২ হাজার ৫০০ কোটি টাকার অনেক বেশী। এই অঙ্কের টাকা এখনো বাজেয়াপ্ত করতে পারিনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।একাধিক জায়গায় ভুয়ো মালিকের নাম দিয়ে সম্পত্তি কিনে রেখেছিল এই তিন প্রতারক।

আরও পড়ুন-বিনয় মিশ্র মামলায় পাঁচ দিন সময় চাইলো সিবিআই। পিছিয়ে গেল মামলার শুনানি

বিভিন্ন ভুয়ো কোম্পানির নামেও এগ সম্পত্তি কেনা ছিলো। যার মালিক ছিলেন নীরব মোদী, বিজয় মালিয়ারা।বিভিন্ন জায়গায় যেমন অন্যান্য দেশেও তাদের এই সম্পত্তি কিনে রাখা রয়েছে‌ ।

পিএনবি থেকে ১২ হাজার কোটি টাকা ঋণ নিয়ে দেশ ছেড়ে পালিয়েছিলেন নীরব মোদী। এছাড়াও তার সঙ্গে পালিয়ে ছিলেন মেহুল চোকসিও। দেশের মধ্যে বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে দেশ ছেড়ে পালিয়েছিলেন বিজয় মালিয়া।

আরও পড়ুন-বিনয় মিশ্র মামলায় পাঁচ দিন সময় চাইলো সিবিআই। পিছিয়ে গেল মামলার শুনানি

২০১৬ সালের ২ রা মার্চ দেশ ছেড়ে ইংল্যান্ড পালিয়েছিলেন বিজয় মালিয়া। তারপরে তিনি বলেছিলেন যে তাঁর সম্পত্তি বিক্রি করে তিনি তাঁর সমগ্র ঋণ ফিরিয়ে দেবেন । মেহুল চোকসির সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

নীরব মোদী এবং মেহুল চোকসির ২১৮ কোটি টাকার সম্পত্তিও বাজেয়াপ্ত করেছে ইডি।

Related Articles

Back to top button