নিউজঅফবিট

করোনা পরিস্থিতিতে ভক্তদের জন্য খুলছে পুরীর জগন্নাথ মন্দিরের দরজা।

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে বন্ধ রাখা হয়েছিল পুরীর জগন্নাথ মন্দিরের দরজা। শুধুমাত্র নিয়ম মেনে মন্দিরের সেবায়েত রা প্রভু জগন্নাথের নিত্য সেবা করার অনুমতি পেয়েছিলেন। তবে দর্শনার্থীদের জন্য সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল মন্দিরের দরজা। এমনকি কয়েক সপ্তাহ আগে রথযাত্রায় দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিল।

রথযাত্রা উপলক্ষে সমগ্র পুরী জুড়ে পর্যটকদের আগমনে নিষেধাজ্ঞা জারি করেছিল ওড়িশা সরকার।এবার ভক্তদের জন্য খুলে দেওয়া হতে চলেছে পুরীর জগন্নাথ দেবের মন্দিরের দরজা। জানা গিয়েছে করোনা বিধিনিষেধ মেনে মন্দিরে প্রবেশ করতে পারবেন ভক্তরা। তবে ভ্যাকসিনের সার্টিফিকেট এবং করোনা নেগেটিভ রিপোর্ট অবশ্যই থাকতে হবে।

আরও পড়ুন-দক্ষিণবঙ্গের বহু এলাকায় বন্যা পরিস্থিতি। উত্তরবঙ্গে টানা বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর।

এই মাসেই তৃতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে, এমনটাই আশঙ্কা করছেন চিকিৎসকরা। সেই আবহে পুরীর জগন্নাথ দেবের মন্দির খুলে দেওয়ায় অনেকেই উষ্মা প্রকাশ করেছেন।মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ১৬ ই আগস্ট থেকে পাঁচদিন প্রভু জগন্নাথ দেবের দর্শন করতে পারবেন ভক্তরা। সকাল সাতটা থেকে রাত ৮ টা পর্যন্ত খুলে রাখা হবে মন্দির।

আরও পড়ুন-নির্মাণকার্য শেষের আগেই ভক্তদের জন্য খোলা হচ্ছে রাম মন্দির।

অন্যান্য দর্শনার্থীরাও আগামী ২৩ শে আগস্ট থেকে মন্দিরে প্রবেশের অনুমতি পাবেন। শনিবার এবং রবিবার মন্দিরের দরজা সম্পূর্ণভাবে বন্ধ রাখা হবে।মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে মন্দিরে প্রবেশ করতে গেলে থাকতে হবে ভ্যাকসিনের দুটি ডোজের‌ই সার্টিফিকেট। আর যদি ভ্যাকসিন না হয়, তাহলে আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট থাকতে হবে।

তবেই মন্দিরে প্রবেশের অনুমতি পাওয়া যাবে।

Related Articles

Back to top button