নিউজ

আজ থেকেই খুলে দেওয়া হচ্ছে পুরীর জগন্নাথ মন্দিরের দরজা।

নিজস্ব প্রতিবেদন: সারা ভারত জুড়ে করোনার ভয়াবহ সন্ত্রাস জারি রয়েছে। দেশজুড়ে এখনো বিভিন্ন রাজ্যে বিধি-নিষেধ জারি রয়েছে। এখনো পর্যন্ত দেশের অর্ধেক মানুষকে ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়নি। ‌ বিভিন্ন রাজ্যে ভ্যাকসিনের অপ্রতুলতা দেখা দিয়েছে। পশ্চিমবঙ্গের মাটিতে আগামী ৩১ শে আগস্ট পর্যন্ত বিধি-নিষেধ জারি রয়েছে। বিভিন্ন জায়গায় অত্যন্ত সংকটজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ট্রেডরস আধানোম ঘেব্রিয়েসাস বলেছেন যে, সারা পৃথিবী করোনার তৃতীয় ঢেউয়ের প্রাথমিক পর্যায়ে দাঁড়িয়ে রয়েছে। এই ঘোষণায় যথেষ্ট আতঙ্কিত মানুষজন। কোভিডের তৃতীয় ঢেউয়ের আগমনের আশঙ্কায় ব্যাপক ভাবে তটস্থ হয়ে রয়েছেন মানুষজন। দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান গুলিকে, মন্দির গুলিকে বন্ধ রাখা হয়েছে। তবে বিভিন্ন রাজ্যে করোনার দাপট কিছুটা নিয়ন্ত্রণে আসতেই আস্তে আস্তে খুলে দেওয়া হচ্ছে মন্দির গুলিকে।

আরও পড়ুন –গতকাল ৭৫০০ স্কোয়ার ফুটের পতাকা উত্তোলিত হল ভিক্টোরিয়ায়। জাতীয় পতাকা উত্তোলন করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

এই আবহের মধ্যে দরজা খুললো পৃথিবী বিখ্যাত পুরীর জগন্নাথ মন্দিরের। পুরীর এই মন্দির করোনার ভয়াবহ পরিস্থিতিতে বন্ধ রাখা হয়েছিলো, তবে ভ্যাকসিন নেওয়া সেবাইত এবং পুরোহিতরা প্রভু জগন্নাথ দেবের আরাধনা করছেন। এবারে রথযাত্রাও জাঁকজমকপূর্ণ ভাবে সম্পন্ন হয়নি। রথযাত্রায় সমগ্র ওড়িশায় ভক্তদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিলো।

এবার করোনা পরিস্থিতি একটি নিয়ন্ত্রণে আসায় খুলে দেওয়া হয়েছে জগন্নাথ মন্দিরের দরজা। তবে মন্দিরে প্রবেশ করতে গেলে চাই দুটি ভ্যাকসিনের প্রমাণপত্র অথবা আরটিপিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট। এছাড়াও ভক্তদের মাস্ক পরিধান করতে হবে এবং কড়াভাবে সামাজিক দূরত্ববিধি মেনে চলতে হবে।

Related Articles

Back to top button