“সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে রাজ্যের ডিজিপি নিয়োগ করা উচিৎ।”- বললেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

“সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে রাজ্যের ডিজিপি নিয়োগ করা উচিৎ।”- বললেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের ডিজিপি নিয়োগ নিয়ে রিপোর্ট তলব করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।
প্রসঙ্গত নির্বাচন কমিশন বিধানসভা নির্বাচনের আবহে বদল করেছিল রাজ্য পুলিশের ডিজি। রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে সরিয়ে দিয়েছিলো নির্বাচন কমিশন। এই ঘটনায় প্রবল অসন্তোষ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু নির্বাচনে জয়লাভ করে আবার রাজ্য পুলিশের ডিজি পদে তিনি ফিরিয়ে এনেছেন বীরেন্দ্রকেই।

তারপরেই মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তের বিরোধিতা করে টুইট করেছেন রাজ্যপাল।মুখ্যমন্ত্রীকে ট্যাগ করে টুইটারে সরব হয়েছেন রাজ্যপাল। প্রথম থেকেই রাজ্যপালের সাথে মুখ্যমন্ত্রী সম্পর্ক খুব একটা ভালো নয়। বিভিন্ন ইস্যুতে রাজ্যকে আক্রমণ করেন জগদীপ ধনখড়। বারবার তাঁকে দেখা যায় টুইটারে সরব হতে। এবার রাজ্যের ডিজিপি পদে রদবদল নিয়ে সরব হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

আরও পড়ুন-রাজ্যে বিধিনিষেধের মধ্যেই আবার নতুন নিয়ম লাগু করলেন মুখ্যমন্ত্রী।

আজ সকালেই টুইটারে নিজের ক্ষোভ ব্যক্ত করেছেন রাজ্যপাল। সুপ্রিম কোর্টের একটি অর্ডার তিনি এই টুইটের সাথে উল্লেখ করেছেন। এই টুইটটি তিনি ট্যাগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি লিখেছেন, ‘ইউপিএসসির প্যানেল থেকেই ডিজিপি নির্বাচন করা উচিৎ। রাজ্যের অবশ্যই উচিত সুপ্রিমকোর্টে নির্দেশিকা মেনে রাজ্য পুলিশের ডিজি নির্বাচন করা। অস্থায়ী কাউকে ডিজি পদে বসানো কখনোই সমীচীন নয়।’