নিউজ

রেল কর্মীদের তৎপরতায় স্টেশনে জন্মগ্রহণ কন্যা সন্তানের। মানবিক ভারতীয় রেল।

নিজস্ব প্রতিবেদন: করোনার এই আবহে বহু মানুষ এগিয়ে এসেছেন আর্তদের সেবায়। অনেক মানুষকেই দেখা গিয়েছে নিঃস্বার্থ ভাবে মানুষের সেবায় নিজেদের সমর্পন করতে। অনেকেই নিজের জীবনের মায়া ত্যাগ করে রোগীদের সেবায় নিজেদের নিয়োজিত রেখেছেন। এইরকম‌ই একটি মানবিকতার নজির গড়লো ভারতীয় রেল। রেলকর্মীদের তৎপরতায় রেশস্টেশনেই পৃথিবীর আলো দেখলো এক শিশুকন্যা।এই ঘটনাটি ঘটেছে সাঁতরাগাছি স্টেশনে গতকাল।

জানা গিয়েছে খড়গপুরের বাসিন্দা সুমন রিয়াধি নামক এক যুবক তাঁর সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে হাওড়া যাচ্ছিলেন। কিন্তু সাঁতরাগাছি স্টেশনে তাঁর স্ত্রীর ব্যাপক প্রসব যন্ত্রণা শুরু হ‌ওয়ায় তাঁরা সাঁতরাগাছি স্টেশনেই নেমে পড়েন। ফুটব্রিজে ওঠার চেষ্টা করলেও পারেননি ওই মহিলা। তখনই কর্তব্যরত রেলকর্মীদের চোখে পড়ে এই বিষয়টি। স্ট্রেচার জোগাড় করে ওই মহিলাকে টিকিট কাউন্টারের কাছে নিয়ে আসেন রেলকর্মীরা। খবর দেয়া হয় সাঁতরাগাছি স্বাস্থ্যকেন্দ্রে।

আরও পড়ুন-ভারত থেকে ফিরলেই ৫ বছরের জেলহাজত, জরিমানা অষ্ট্রেলিয়ার নাগরিকদের। নিন্দায় মানবাধিকার সংগঠনগুলো।

কিন্তু স্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা এসে পৌঁছানোর আগেই রেল কর্মীদের তৎপরতায় একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন ওই মহিলা। তারপর অ্যাম্বুলেন্স আসলে তাদের নিয়ে যাওয়া হয় হাওড়া জেলা হাসপাতালে। চিকিৎসকরা পরীক্ষা করে বলেছেন যে মা এবং সন্তান দুজনেই ভালো আছে।এই ঘটনায় রেল কর্মীদের মানবিক ব্যবহারে যথেষ্ট আপ্লুত হয়েছেন ওই ব্যক্তি।

সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার বিষয়ে ছড়িয়ে পড়তেই সকলেই সাঁতরাগাছি স্টেশনে কর্মরত রেল কর্মীদের মানবিক ব্যবহারের অত্যন্ত প্রশংসা করেছেন। সমাজে এভাবেই যদি মানুষ যেকোন পরিস্থিতিতে একে অপরের সাথে থাকেন তাহলে অচিরেই সমাজের চারদিকে ছড়িয়ে পড়বে মানবপ্রেম।

Related Articles

Back to top button