রাজ্যে অনেকটাই কমলো করোনার দৈনিক সংক্রমণের হার।

রাজ্যে অনেকটাই কমলো করোনার দৈনিক সংক্রমণের হার।

নিজস্ব প্রতিবেদন: সারা রাজ্য জুড়ে রীতিমতো ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে করোনা ভাইরাস। তবে গত কয়েকদিন ধরেই দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও কমেছে বলে জানা গিয়েছে। এখনো পর্যন্ত বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৩ লক্ষ ৮৫ হাজার ৮০১ জন। মৃত্যু হয়েছে ১৫ হাজার ৬৭৮ জনের। সুস্থ্য হয়েছেন ১২ লক্ষ ৯১ হাজার ৫১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৯,৪২৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের।

রাজ্যে জারি রয়েছে লকডাউনের মতোই বিধিনিষেধ। তবে অনেক ক্ষেত্রে শিথিল করা হয়েছে বিধি নিষেধ। তবে এই বিধিনিষেধের সুফল মিলতে শুরু করেছে রাজ্যে। ১০ হাজারের নীচে চলে গিয়েছে করোনার দৈনিক সংক্রমণ। দেড়মাস পর দশ হাজারের নীচে নামলো করোনার দৈনিক সংক্রমণের হার।

আরও পড়ুন-কেন্দ্রীয় সরকারের প্রবল আপত্তিতে করোনার নতুন ভারতীয় ভেরিয়েন্টের নাম পাল্টে দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

প্রথমবার ৯ হাজার দৈনিক সংক্রমনের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল গত ২০ শে এপ্রিল। তারপরেই তারপর দিন করোনা আক্রান্তের দৈনিক সংক্রমণ হয় ১০ হাজার ৭৮৪ জন। সংক্রামিত দের হার হয়েছে ১১.০৯%। কলকাতায় বর্তমানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩২ জন।কলকাতায় গত ২৪ ঘন্টায় মৃত্যু ঘটেছে ৩২ জনের। তবে করোনার দৈনিক সংক্রমণের হার যথেষ্ট কম হ‌ওয়ায় কিছুটা স্বস্তি দেখা গিয়েছে জনসাধারণের মধ্যে।