Paytm ব্যাবহারকারীদের জন্য বড় সুখবর আনলো সংস্থা, এবার ভিডিও কলের মাধ্যমেই…

KYC অর্থাৎ Know Your Customer. ব্যাঙ্কগুলি বা ফাইন্যান্স কোম্পানি গুলি এর মাধ্যমে গ্রাহকদের নির্দিষ্ট ঠিকানার প্রমাণ এবং নাগরিকত্বের প্রমাণ পেয়ে থাকেন। করোনার এই আবহে বর্তমানে ব্যাঙ্কে লাইন দিয়ে কেওয়াইসি জমা দেওয়া সম্ভবপর নয়। তাই এবার ভারতের জনপ্রিয় পেমেন্ট ওয়ালেট কোম্পানি তার গ্রাহকদের জন্য নিয়ে এলো এক নতুন পরিষেবা।

জানা গিয়েছে যে ভিডিও কলের মাধ্যমেই এবার ওই কোম্পানির গ্রাহকরা তাদের কেওয়াইসি জমা করতে পারবেন। এই সংস্থা জানিয়েছে যে, আপাতত নির্বাচিত কিছু ব্যবহারকারী এই সুবিধাটি নিতে পারবেন। শীঘ্রই এই সুবিধা সমস্ত গ্রাহকদের জন্য উপলদ্ধ হবে। জানা গিয়েছে এই সংস্থার ইনফাষ্ট্রাকচার প্রতিদিন ১৫০০০ টি কেওয়াইসি আপডেট করতে পারে।

আরও পড়ুন –আগামী সেপ্টেম্বর পর্যন্ত এবার বিনামূল্যে মিলবে গ্যাস সিলিন্ডার!

এই চলতি আর্থিক বছরের শুরুতেই এই সংস্থাটি একটি সুবিধা চালু করেছে যেটা হল ডিরেক্ট বেনিফিট ট্রান্সফার। এই সুবিধার ফলে গ্রাহকরা ৪০০ র’ও বেশী সরকারী ভর্তুকির প্রাপ্ত সুবিধা গুলি সরাসরি তাদের সেভিংস অ্যাকাউন্টে ট্রান্সফার করার অনুরোধ রাখতে সক্ষম হবে।

এবার জেনে নিন এই সংস্থার ভিডিও কেওয়াইসি টি কি?

এই সংস্থার গ্রাহকেরা ভিডিও কলের মাধ্যমেই তাদের কেওয়াইসি জমা দিতে পারবেন । এর জন্য লাগবে শুধুমাত্র গ্রাহকের প্যান এবং আধার। কয়েক মিনিট লাগবে এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে। সকাল ৯ টা থেকে, রাত ৮ টার মধ্যে এই প্রক্রিয়াটি অ্যাক্টিভ থাকবে। জনপ্রিয় এই পেমেন্ট ওয়ালেট কোম্পানি হল Paytm যারা এই সুবিধা নিয়ে এসেছে তার গ্রাহকদের জন্য।

আরও পড়ুন – একটানা চলবে ভারী বৃষ্টি, মালদা সহ রাজ্যের চার জেলায় তৈরী হতে পারে বন্যা পরিস্থিতি!

এবার জেনে নিন কিভাবে আপডেট করবেন

পেটিএম অ্যাপ্লিকেশন ওপেন করে ভেরিফিকেশনের জন্য একটি ট্যাবে ক্লিক করতে হবে গ্রাহকদের। ট্যাবটির নাম KYC

পেটিএমের তরফ থেকে একজন এক্সিকিউটিভ এই কাজের জন্য গ্রাহককে সাহায্য করবেন।

এখানে আপনার মতামত জানান