নিউজটেক নিউজরাজ্য

বিশ্ব আদিবাসী দিবসে ঝাড়খন্ডে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। যেতে পারেন ঘাটালেও।

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে বিজেপিকে শোচনীয়ভাবে পরাজিত করে বাংলায় তৃতীয়বারের জন্য সরকার গঠন করেছে তৃণমূল কংগ্রেস। বিজেপির কেন্দ্রীয় নেতা মন্ত্রীরা বারবার বাংলার মাটিতে ডবল ইঞ্জিন সরকার গড়ার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু সেই স্বপ্ন কার্যত চুরমার করে আবার বাংলার মানুষের ভরসা জিতে নিয়েছে তৃণমূল কংগ্রেস। জঙ্গলমহলে নিজেদের হারানো জমি আবার ফিরে পেয়েছে তৃণমূল কংগ্রেস।

যার দরুন তৃতীয়বার সরকার গঠন করার পর আগামী ৯ ই আগস্ট ভারত ছাড়ো আন্দোলন দিবস এবং বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে বেশ কিছু উল্লেখযোগ্য কর্মসূচি নিয়ে ঝাড়গ্রাম রওনা হতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।জানা গিয়েছে ঝাড়গ্রামে গিয়ে মুখ্যমন্ত্রী একটি প্রশাসনিক বৈঠকে অংশগ্রহণ করবেন । এরপর তিনি ওই বৈঠকে সাধারণ মানুষের কাছে প্রশাসন কিভাবে বিভিন্ন পরিষেবা পৌঁছে দিচ্ছে এই বিষয়ে বিস্তারিত খোঁজ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।ওইদিন ঝাড়গ্রাম রাজবাড়ির সার্কিট হাউসে নিশিযাপন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-শ্রমজীবীদের জন্য মা ক্যান্টিন চালু করা হলো হলদিয়াতে। ৫ টাকায় পাওয়া যাচ্ছে  ভরপেট খাবার

এরপরেই ঝাড়গ্রামে ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের অফিসের সিধু কানহু কমিউনিটি হলে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন মুখ্যমন্ত্রী। ‌ এরপর তিনি অনুষ্ঠান সমাপ্তির পর সোজা ঘাটাল পৌঁছে ঘাটালের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন।এছাড়াও ঘাটালে গিয়ে ত্রাণ বন্টন কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারেন মুখ্যমন্ত্রী। ঘাটালের সমগ্র পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি।

আরও পড়ুন-বানভাসি বাঁকুড়ার পাশে গিয়ে দাঁড়ালেন বিধায়ক চন্দনা বাউড়ি

তবে যদি আবহাওয়া আবার খারাপ হয়, তাহলে তাঁর কর্মসূচি পরিবর্তিত হতে পারে বলে জানা গিয়েছে।২০১৯ এর লোকসভা ভোটে জঙ্গলমহলের নিজেদের আধিপত্য ভালো রকম বিস্তার করে ফেলেছিল বিজেপি। ঝাড়গ্রাম আসনটিতে পদ্মফুল প্রস্ফূটিত হয়। তখন ঝাড়গ্রামের সাতটি বিধানসভা কেন্দ্রেই বিজেপি এগিয়ে গিয়েছিলো।

কিন্তু একুশের বিধানসভা ভোটে অনেকটাই ধাক্কা খায় বিজেপি। একুশের ভোটে ঝাড়গ্রামের চারটি আসনে জয়লাভ করে তৃণমূল।

Related Articles

Back to top button