নিউজপলিটিক্সরাজ্য

“কেন্দ্রীয় সরকার ঘুমোচ্ছে। প্রধানমন্ত্রী পদে দিদি আসীন না হলে নিস্তার নেই।”- ঘাটালে জল যন্ত্রণা খতিয়ে দেখে মন্তব্য করলেন দেব

নিজস্ব প্রতিবেদন: প্রতি বছর বন্যার মুখোমুখি হয় ঘাটাল। প্রত্যেক বছরই খানাকুল এবং ঘাটাল বাঁধভাঙ্গা বন্যায় ভেসে যায়। টানা কয়েক দিনের বৃষ্টিতে এবং সেইসাথে ডিভিসি মাত্রাতিরিক্ত জল ছাড়ায় দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় সাংসদ এবং বিধায়কদের নির্দেশ দিয়েছেন তাদের নিজস্ব এলাকায় বন্যা পরিস্থিতি খতিয়ে দেখার জন্য।

মুখ্যমন্ত্রী আজ নিজে হাওড়া আমতা এবং উদয়নারায়নপুরে বন্যা পরিস্থিতি পরিদর্শন করেছেন । তিনি নিজেই জলে নেমে দুর্দশাগ্রস্ত বাসিন্দাদের সাথে কথা বলেছেন। ‌ এদিকে আজ মুখ্যমন্ত্রী হেলিকপ্টারে খানাকুল এবং ঘাটাল যাওয়ার কথা থাকলেও তিনি যেতে পারেননি খারাপ আবহাওয়ার দরুন। আজ বুধবার ঘাটালের তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেব পরিস্থিতি খতিয়ে দেখতে ঘাটালে গিয়েছেন।

আরও পড়ুন-“ভোটের সময় যারা বলেছিলো সোনার বাংলা বানাবো তাদের আর হদিশ পাওয়া যাচ্ছে না।”- ঘাটালে বন্যা পরিস্থিতি দেখতে গিয়ে বললেন দেব

সেখানে গিয়ে তিনি জলবন্দী মানুষজনের দুর্দশার ছবিটি পর্যবেক্ষণ করেছেন। ‌ সচরাচর কখনো কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ করেন না অভিনেতা দেব। কিন্তু আজ ঘাটাল বাসীর জল যন্ত্রণা দেখে চুপ করে থাকতে পারলেন না অভিনেতা। ‌ বহুদিন ধরে পড়ে থাকা ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত না হ‌ওয়ার দরুণ কেন্দ্রীয় সরকারকে একহাত নিয়েছেন তিনি।

ঘাটালের পাশ দিয়েই বয়ে গিয়েছে শিলাবতী নদী। ‌ আর এই শিলাবতী নদীতে একটু জল বেড়ে গেলেই বন্যা পরিস্থিতির মুখোমুখি হয় পশ্চিম মেদিনীপুরের ঘাটাল, কেশপুর, চন্দ্রকোনা সহ বেশিরভাগ জায়গাগুলি। গত ১৯৮২ সালে এই বন্যা পরিস্থিতি দূর করার জন্য ঘাটল মাস্টার প্ল্যানের পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু তখন থেকেই এখনো পর্যন্ত এই পরিকল্পনা বাস্তবে রূপায়িত হয়নি।

আরও পড়ুন-“অমিত শাহ যদি বুধবার সংসদে উপস্থিত হন তাহলে মাথা মুড়িয়ে নেবো”- খোলা চ্যালেঞ্জ তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েনের”

এই পরিস্থিতিতে সাংসদ পদে আসীন হওয়ার পরে অভিনেতা দেব বারবার কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানিয়েছেন এই ঘাটাল মাস্টার প্ল্যান অবিলম্বে বাস্তবে রূপদান করার জন্য। কিন্তু কিছুতেই কোনো সুরাহা হয়নি । এই পরিস্থিতিতে আজ ঘাটাল এগিয়ে অভিনেতা দেব কেন্দ্রীয় সরকারের প্রতি আক্রমণ শানিয়ে বলেছেন,”আজ আমি বলতে বাধ্য হচ্ছি দিদি যতদিন পর্যন্ত প্রধানমন্ত্রী না হবে ততদিন ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবে রূপায়িত হবে না। তাই আমাদের সকলকে দিদিকে প্রধানমন্ত্রী পদে আসীন করতে হবে।

নির্বাচনের আগে যারা বাংলায় এসে অনেক বড় বড় কথা বলে গিয়েছিলেন যে তারা বাংলাকে সোনার বাংলা বানিয়ে দেবেন, এটা বানাবেন, সেটা বানাবেন , সেই সমস্ত নেতাদের আর দেখা নেই। ‌ আমরা বারবার চিঠি দিচ্ছি, কিন্তু এখনো কেন্দ্রীয় সরকারের ঘুম ভাঙছে না।”

Related Articles

Back to top button