নিউজখেলাটেক নিউজ

দিল্লিতে অলিম্পিকে পদকজয়ীদের রাজকীয় সম্বর্ধনা দিলো কেন্দ্রীয় সরকার।

নিজস্ব প্রতিবেদন: এবারের অলিম্পিকে ভারতের ফলাফল অনেকটাই সন্তোষজনক। জাপানে আয়োজিত অলিম্পিকে ভারতের অ্যাথলিটরা এবারে যথেষ্ট চমক দেখিয়েছেন।কুস্তি, হকি, ব্যাডমিন্টন, ওয়েট লিফটিংয়ে ভারত পদক জিতেছে। এবার আবার কুস্তিতে ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছেন ভারতের অন্যতম কুস্তিগীর বজরং পুনিয়া।

সারা ভারত উচ্ছ্বসিত বজরংয়ের এই কৃতিত্বে। এর আগে ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছেন শাটলার পি ভি সিন্ধু, পুরুষ হকি দল। ওয়েট লিফটার মীরাবাঈ চানু রুপো এনে দেশকে গর্বিত করেছেন।গত শনিবার দেশকে আরেকটি ব্রোঞ্জ এনে দিয়েছেন বজরং পুনিয়া।

আরও পড়ুন-“যদি নাম হয় নীরজ, তাহলে পেয়ে যাবেন ৫০১ টাকার ফ্রী পেট্রোল”- নীরজের পদক জয়ের আবেগে দারুন অফার দিলো পেট্রোল পাম্প

নীরজের জ্যাভলিন থ্রো গত শনিবার প্রথম টোকিও অলিম্পিকে সোনা এনে দিয়েছে ভারতকে। সারা ভারতবাসী আনন্দের জোয়ারে ভেসে গিয়েছেন।গতকাল দিল্লিতে অলিম্পিক পদকজয়ী দের রাজকীয় সংবর্ধনা দিয়েছে কেন্দ্রীয় সরকার । গতকাল দেশে প্রত্যাবর্তন করেছেন অলিম্পিকে পদকজয়ীরা।

‌দিল্লি বিমানবন্দরের বাইরে নীরজ চোপড়াকে একবার দেখার জন্য বহু মানুষ একত্রিত হয়েছিলেন। নীরজ পৌঁছাতেই জনজোয়ারের মধ্য থেকে তাঁর নাম ধরে উল্লাসে মেতে ওঠেন সকলেই। ভীড় ঠেলে নীরজকে নিয়ে যেতে হিমশিম খেতে হয় নিরাপত্তা কর্মীদের। ব্রোঞ্জজয়ী কুস্তিগীর বজরং পুনিয়া গাড়ি থেকে বের হয়ে অগণিত ভক্তদের উদ্দেশ্যে হাত নাড়েন।

আরও পড়ুন-অলিম্পিকে লজ্জাজনক প্রদর্শন করায় পাকিস্তানি খেলোয়াড়দের শিক্ষা দিলেন পাক প্রধানমন্ত্রী

গতকাল সন্ধ্যায় দিল্লির একটি ফাইভ স্টার হোটেলে রাজকীয় ভাবে অলিম্পিকে পদক জয়ী দের সম্বর্ধনা জানালো কেন্দ্রীয় সরকার। মীরাবাঈ, নীরজ, বজরং, রবি, লাভলিনাদের সম্বর্ধনা জানিয়েছেন প্রাক্তন ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। অলিম্পিকে পদক জয়ী দের পুরস্কৃত করা হয়। ‌ এছাড়াও ভারতীয় মহিলা এবং পুরুষ হকি দলের খেলোয়াড়দের সম্মানিত করা হয় এই সম্বর্ধনা অনুষ্ঠানে।

Related Articles

Back to top button