কেন্দ্রীয় সরকারি কর্মীদের পেনশন নিয়ে খুশীর খবর দিলো কেন্দ্র

প্রথম থেকেই কেন্দ্রীয় সরকার কর্মচারিদের স্বার্থের বিষয়টি দেখে আসছে। ফি বছর পে কমিশন বসিয়ে বেতন বৃদ্ধি করা হচ্ছে কেন্দ্রীয় সরকারি কর্মচারিদের। এবার অবসরপ্রাপ্ত সেনা কর্মীদের জন্য খুশির খবর নিয়ে হাজির হয়েছে কেন্দ্রীয় সরকার। প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, ১০ বছরের‌ও কম যারা সেনাবাহিনীতে কর্মরত ছিলেন তাদেরও দেওয়া হবে ‘অক্ষমতা পেনশন’।

আরও পড়ুন – Breaking- সুরাপ্রেমীদের জন্য দারুন বড় সুখবর, এবার অন্য বিশেষভাবে হাতে মিলবে পানীয়

এই পেনশন এতদিন যাবৎ তাঁদের কেই দেওয়া হতো যারা সেনাবাহিনীতে কমপক্ষে ১০ বছর যাবৎ কর্মরত ছিলেন এবং তারপর তাঁরা অক্ষম হয়েছেন কোনো না কোনো কারণের ফলে।কেন্দ্রীয় সরকারের এই নতুন ঘোষণার ফলে সমস্ত অক্ষম সেনা কর্মীদেরই এই সুবিধা দেওয়া হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক আগেই “অক্ষমতা পেনশন” এর অনুমোদন প্রদান করেছিলো। জানা গিয়েছে এখনও পর্যন্ত যদি কোনো সেনা প্রতিবন্ধী হওয়ার সময় ১০ বছরেরও কম সময় ধরে সেনাবাহিনীতে কাজ করে থাকেন তবে তাকে কেবলমাত্র অক্ষমতা গ্র্যাচুইটি প্রদান করা হত।

আরও পড়ুন -= সুশান্ত অনুগামীদের জন্য খুশির খবর,,মু’ক্তি পেলো সুশান্তের ‘দিল বেচারা’র সিনেমার নতুন গান, দেখে মুগ্ধ দর্শকরা

বুধবার কেন্দ্রীয় মন্ত্রণালয় জানিয়েছে যে, “যে কোনো সশস্ত্র বাহিনীর সেনারা ১০ বছরেরও কম সময় চাকরি করেছেন এবং স্থায়ীভাবে কাজ করতে না পারার কারণে তাদেরকে অক্ষম ঘোষণা করে অপসারণ করা হয়েছে, তাঁরা এই সিদ্ধান্তের ফলে যথেষ্ট উপকৃত হবেন। কেন্দ্রের এই সিদ্ধান্তের সুবিধা সেই সমস্ত সশস্ত্র বাহিনীর সদস্যরাই পাবেন যারা ১লা এপ্রিল, ২০১৯ বা তার পরে চাকরিতে বহাল ছিলেন। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা।

এখানে আপনার মতামত জানান